আজ বুধবার, , ১৮ অক্টোবর ২০১৭ ইং

সদেরা সুজন, কানাডা

১৩ জুন, ২০১৭ ১৫:২৬

লংগদুতে পাহাড়িদের উপর হামলার প্রতিবাদে কানাডায় সমাবেশ, মানববন্ধন

রাঙামাটির লংগদুতে পাহাড়িদের উপর হামলা, অগ্নিসংযোগ এবং মানবাধিকার কর্মী সুলতানা কামালকে মিথ্যা-বানোয়াট বিভ্রান্তিকর ষড়যন্ত্রমূলক হয়রানীর প্রতিবাদে কানাডায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কানাডা শাখার আহ্বানে রোববার (১১ জুন) সকাল ১১টায় মন্ট্রিয়েল শহরের এটওয়াটার চত্বরে এই বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে শ্লোগানে শ্লোগানে গর্জে ওঠে এটওয়াটার চত্বর। সমাবেশ ও মানববন্ধনে হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ লংগদুর অগ্নিসংযোগের ঘটনার তীব্র নিন্দা ও দোষি ব্যক্তিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানানোর পাশাপাশি এ ঘটনায় সরকারের নিষ্ক্রিয় ভুমিকার তীব্র সমালোচনা করেন।



সমাবেশে বক্তারা বলেন, পাহাড়িদের উপর এই ধরণের ন্যাক্কারজনক হামলা উদ্দেশ্য প্রণোদিত। তাদেরকে উচ্ছেদ করা এই হামলার মূল উদ্দেশ্য। বক্তারা আরও বলেন, সরকার দিন দিন মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক আদর্শ থেকে বিচ্যূত হচ্ছে ।

সমাবেশে বক্তারা সিলেটে গ্রেপ্তার হওয়া হিন্দু মহাজোটের নেতা রাকেশ রায়ের মুক্তির দাবি জানান।

সমাবেশে বক্তব্য দেন, সুশান্ত বড়ুয়া, বিনয় চাকমা, রিংকন বড়ুয়া, শর্মিলা ধর, সুকান্ত বড়ুয়া, ভদন্ত আনন্দ প্রিয় ভিক্ষু, অনুপ চৌধুরী (মিঠু), শিপ্রা বড়ুয়া, শওকত আলী অনু, পরিতোষ বড়ুয়া, বেসান্তর বড়ুয়া, অন্যতম বড়ুয়া, রঞ্জিত মজুমদার, ঝলক রায়, শক্তিব্রত হালদার মানু, প্রদীপ সরকার দোলন, তৌহিদ বাণী শেলী, অশোক বড়ুয়া, ড. আদিত্য দেওয়ান, ভদন্ত ধর্মালংকার ভিক্ষু, সরোজ দাস, এড. অমলেন্দু ধর, ফনিন্দ্র কুমার ভট্টাচার্য্য, ব্যারিষ্টার প্রবীর ধর, দিলিপ কর্মকার, বিদ্যুৎ ভৌমিক প্রমুখ।

সমাবেশ সঞ্চালন করেন পরিষদের অন্যতম সভাপতি বাবু জয়দত্ত বড়ুয়া এবং সমাপনি বক্তব্য দেন সুনীল গোমেজ।

আপনার মন্তব্য

আলোচিত