আজ শনিবার, , ২৪ জুন ২০১৭ ইং

লন্ডনে ভবনে আগুন : ফিরে এসে বিয়ের পিঁড়িতে বসা হবে তানিমার?

প্রকাশিত: ২০১৭-০৬-১৫ ১৪:১৯:১৭

   আপডেট: ২০১৭-০৬-১৬ ০১:৩৮:৩৪

মা-বাবা ও পরিবারের সদস্যদের সঙ্গে তানিমা

সিলেটটুডে ডেস্ক

হাসনা বেগম তানিমা। মাত্র ২২ বছরের তরুণী। প‌রিবা‌রের সবার ছোট বলে সবার খুব আদরেরও। আগামী ২৯ জুলাই তানিমার বিয়ে হওয়ার কথা। বর ব্রিটিশ যুবক লেস্টার। বিয়ের সব কেনাকাটাও শেষ হয়েছে। দেয়া হয়েছে হল বু‌কিং। কিন্তু শেষ পর্যন্ত বিয়ের পিঁড়িতে বসা হবে তানিমার?

মঙ্গলবার রাতে লন্ড‌নের যে গ্রিনফেল টাওয়ারে ঘটে যায় ভয়াবহ অগ্নিকাণ্ড। সেখানে ১৭ তলার ১৪৪ নম্বর ফ্ল্যাটে বাবা কমরু মিয়া (৯০), দুই ভাই ও মায়ের সঙ্গে থাকেন তানিমা। অগ্নিকাণ্ডের পর থেকে নিখোঁজ রয়েছে তানিমার পরিবার।

তানিমাদের বা‌ড়ি মৌলভীবাজা‌রের একাটুন‌া ইউনিয়‌নের বিরইনবাদ গ্রামে।

গ্রিনফেল টাওয়ারের আগুনে এখন পর্যন্ত ভবনের ১২ জন নিহত হয়েছেন। এ সংখ্যা আরো বাড়তে পারে। আহত শতাধিক ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।

কমরু মিয়ার ভাতিজা যুক্তরাজ্যের চেলসির বাসিন্দা আবদুর রহিম বুধবার জানান, আগুন লাগার পর রাতে চাচাতো বোন তানিমার সঙ্গে টেলিফোনে তার কথা হয়েছিল। তখন তিনি ভাইয়ের কাছে বাঁচার আকুতি জানান।

রহিম বলেন, "রাত আড়াইটার দিকে তানিমার (হাসনা বেগম তানিমা) সঙ্গে কথা হয়। তার আকুতি এখনও আমার কানে ভাসে। সে বলছিল, ‘আমরা সবাই এখন বাথরুমে, আমাদের বের হওয়ার কোনো উপায় নেই, দোয়া করেন আমাদের যেন কষ্টে মৃত্যু না হয়’।"

রহিম জানান, তিনি পুলিশের সঙ্গে যোগাযোগ রাখছেন। কিন্তু এখনও কোনো খবর পাননি।

আব্দুর রহিম বলেন, "আগামী ২৯ জুলাই তানিমার বিয়ের দিন ঠিক ছিল। এ নিয়ে ব্যাপক প্রস্তুতি ছিল আমাদের। বিয়ের পর বাংলাদেশেও তাদের যাওয়ার কথা ছিল।" 

আপনার মন্তব্য

আলোচিত