আজ মঙ্গলবার, , ১৭ অক্টোবর ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

০৪ আগস্ট, ২০১৭ ১৬:৪৫

ব্রিটেনে সাউথবারার ডেপুটি মেয়র জুলহাস উদ্দিনকে সংবর্ধনা

কেন্টের টানব্রিজ ওয়েলসের সাউথবারা টাউন কাউন্সিলের প্রথম নির্বাচিত ব্রিটিশ বাংলাদেশি ডেপুটি মেয়র, সিলেটের ওসমানীনগরের জুলহাস উদ্দিনকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

গত ৩০ জুলাই সলমন এস্টেট, সাউথব্রো টানব্রিজ ওয়েলসে এ সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। ওই দিন বিকাল ৪টায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন কনজারভেটিভ পার্টির ডেপুটি চেয়ারম্যান কাউন্সিলর অ্যালেক্স লুইস-গ্রে, কাউন্সিলর ইয়ান কিংহর্ন, কাউন্সিলর থমমা হিগস, কাউন্সিলর ডেভিড স্ট্রিটস, কাউন্সিলর বব ব্যাকহাউস, হাস্টিং বাঙালি ফোরামের চেয়ারম্যান এমএ মুকিত, ওয়েস্ট কেট বাংলাদেশি ট্রাস্ট চেয়ারম্যান আব্দাল মিয়া, এএসএম আহমেদ (বাবলা) ও টনব্রিজ ওয়েলস মসজিদের চেয়ারম্যান আব্দুল সোবহানসহ কমিউনিটির নেতারা।

বক্তারা জুলহাস উদ্দিনকে যোগ্য উল্লেখ করে বলেন, জুলহাস উদ্দিন প্রথম ব্রিটিশ বাংলাদেশি মেয়র, এবং তার জন্য আমরা গর্বিত। আগামী দিনে তিনি তার কর্মে এই এলাকার মানুষের মন জয় করবেন এই প্রত্যাশা আমাদের।

উল্লেখ্য, জুলহাস উদ্দিন ১৯৭৬ সালে সিলেটের ওসমানীনগর থানার দয়ামীরের মোহাম্মদপুরে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম আলহাজ্ব সোয়াব আলী, মা হাজেরা খানম। প্রাথমিক শিক্ষা লাভ করেন মোহাম্মদপুর ও দয়ামীর প্রাথমিক বিদ্যালয় থেকে। ১৯৮৮ সালে তিনি পিতা মাতার সাথে বিলেতে পাড়ি জমান।

বিলেতে এসে ভর্তি হন চেস্টারশায়ারের গ্রিনফিল্ড প্রাইমারি স্কুলে। এ লেভেল সম্পন্ন করেন কেয়ারডন কলেজ থেকে। পরবর্তীতে বায়োমেডিক্যাল সায়েন্সে গ্রাজুয়েশন সম্পন্ন করেন ম্যানচেস্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে। কর্ম জীবনে প্রথমে এনএইচএস এর প্যাথলজি ল্যাবরেটরিতে এমেএসও হিসেবে কাজ শুরু করেন, পরবর্তীতে ইস্ট সাসেক্স এ ফার্মাসিউটিকেল ইন্ডাস্ট্রিতে যোগদান করেন।

আপনার মন্তব্য

আলোচিত