আজ সোমবার, , ১১ ডিসেম্বর ২০১৭ ইং

মিলেটটুডে ডেস্ক

০৫ আগস্ট, ২০১৭ ০০:৩৯

ম্যারাডোনার অনুষ্ঠান বাদ দিয়ে সিলেট সম্মেলনে যোগ দেবেন কালীপ্রদীপ

কিংবদন্তী ফুটবলার ম্যারাডোনার সংবর্ধনা অনুষ্ঠান বাতিল করে সিলেট বিশ্ব সম্মেলনে যোগ দেবেন আমেরিকার বিখ্যাত কে পি সি গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা ডা. কালীপ্রদীপ চৌধুরী।

আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর আমেরিকার নিউইয়র্কে অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট বিশ্ব সম্মেলন। সারা বিশ্বে ছড়িয়ে-ছিটিয়ে থাকা সিলেটিরা অংশ নিচ্ছেন এই সম্মেলনে। এই সম্মেলনে বাংলাদেশ, ভারত, যুক্তরাজ্য, জার্মানি, জাপান, কানাডাসহ আমেরিকার বিভিন্ন অঙ্গরাজ্য থেকে উপস্থিতি ও অংশগ্রহণের প্রস্তুতি চলছে।

বিশ্ব সিলেট সম্মেলনের আহ্বায়ক ড. জিয়া উদ্দিন জানান, সিলেটের কৃতি সন্তান ক্যালিফোর্নিয়ায় বসবাসকারী আমেরিকার বিশিষ্ট চিকিৎসক ডা. কালী প্রদীপ চৌধুরী এই সম্মেলনে যোগ দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। নিউইয়র্কে সিলেট বিশ্ব সম্মেলন চলাকালে কালী প্রদীপ কিংবদন্তী ফুটবলার ম্যারাডোনার সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল।

গত ২৯ জুলাই কালী প্রদীপ চৌধুরী ফুটবলার ম্যারাডোনাকে টেলিফোন করে ক্ষমা চেয়ে তাঁর স্বদেশি একটি জরুরি অনুষ্ঠানে হাজির হওয়ার প্রয়োজনীয়তার কথা জানান।

ম্যারাডোনা তাঁর শুনে অবিভূত হয়ে বলেন, তাঁর দাদার বাড়ি ছিল ইতালিতে। তিনি স্বদেশে গুরুত্ব ও ভালোবাসার টান বুঝতে পারেন। কয়েক মাস পর দক্ষিণ আফ্রিকায় তাঁর আরেকটি সংবর্ধনা অনুষ্ঠানে কালী প্রদীপ চৌধুরীকে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানান ম্যারাডোনা।

আমেরিকার একজন সফল ব্যবসায়ী কালী প্রসাদ বাংলাদেশের সিলেটের বাসিন্দা ছিলেন। অবশ্য দেশ ভাগের পর সিলেট থেকে তাঁরা ভারতে চলে যান। তবে এখনো বাংলাদেশের প্রতি রয়েছে অটুট ভালোবাসা। তার এই ধর্ণাঢ্য ব্যবসায়ী, সমাজ সেবক ও বর্তমানে বাংলাদেশ সর্ববৃহৎ ভবন বানানোর উদ্যোগ নিয়েছেন।

ড. জিয়া উদ্দীন বলেন, ডা. কালী প্রসাদ চৌধুরী সিলেট বিশ্ব সম্মেলনে শুধু উপস্থিতই থাকবেন না, নিউইয়র্কে সিলেট অঞ্চলের প্রবাসীদের আকাঙ্ক্ষার ‘জালালাবাদ ভবন’ তৈরিতে সহযোগিতার আশ্বাস দেন।

যুক্তরাষ্ট্র জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি বদরুল হুসেইন খান, সচিব জুয়েল চোধুরী ও সিলেট বিশ্ব সম্মেলনের আহ্বায়ক ডা. জিয়াউদ্দিন আহমেদ জানান, সম্মেলনে বিশ্বের সব দেশ থেকে সিলেটে অঞ্চলের লোকজনের ব্যাপক সাড়া পেয়েছেন। ঢাকাস্থ জালালাবাদ

অ্যাসোসিয়েশনের সচিব সৈয়দ জগলুল পাশা বাংলাদেশ থেকে সম্মেলনে যোগ দেওয়ার জন্য সব অতিথির প্রস্তুতির কথা জানিয়েছেন এবং নিউইয়র্কে সিলেট বিশ্ব সম্মেলনকে সফল করতে দেশ-বিদেশে সর্বাত্মক প্রয়াস চালানো হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত