আজ শুক্রবার, , ২২ সেপ্টেম্বর ২০১৭ ইং

সংবাদ বিজ্ঞপ্তি

০৫ সেপ্টেম্বর, ২০১৭ ১২:৩০

শাহজালাল মসজিদ ম্যানচেস্টারে দারুল কিরাতের সমাপনী অনুষ্ঠিত

শাহজালাল মসজিদ ম্যানচেস্টারে দারুল কিরাতের সমাপনী উপলক্ষে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

দারুল কিরাত কোর্সের সমাপনী উপলক্ষে গত সোমবার (৪ সেপ্টেম্বর) শাহজালাল মসজিদের হলরুমে অনুষ্ঠিত হয় এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ম্যানচেস্টারের শাহজালাল মসজিদ এবং ইসলামিক সেন্টার এর ব্যবস্থাপনায় প্রতি বছর সামার হলিডের সময় বিশেষ কুরআন প্রশিক্ষণ (দারুল কিরাত) কোর্স এর ব্যবস্থা করা হয়। দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট বাংলাদেশ এর অনুমোদন ও সিলেবাস অনুসরণে জামাআতে আউয়াল (প্রথম শ্রেণি) থেকে ফাইনাল ক্লাস জামাআতে ছাদিছ পর্যন্ত শিক্ষা প্রদান করা হয়।

শাহজালাল মসজিদের ইমাম ও দারুল কিরাতের নাজিম মাওলানা খায়রুল হুদা খানের উপস্থাপনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব সিনিয়র ম্যাজিস্ট্রেট আলহাজ কবির আহমদ এমবিই, এনআরবি ব্যাংকের প্রতিষ্ঠাতা ও সী-মার্কের চেয়ারম্যান ড. ইকবাল আহমদ ওবিই, দারুল হাদীস লাতিফিয়া নর্থওয়েস্টের প্রিন্সিপাল জনাব মাওলানা সালমান আহমদ চৌধুরী ফুলতলী।

শাহজালাল মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আশিক মিয়া সিজিলের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দারুল কিরাতের প্রধান ক্বারী মাওলানা ফখরুল হাসান রুতবাহ, শাহজালাল মসজিদের সাবেক চেয়ারম্যান আলহাজ গোলাম মোস্তফা চৌধুরী এমবিই, আলহাজ হাসান চৌধুরী, আলহাজ নুরুল ইসলাম চৌধুরী, আলহাজ আলাউদ্দিন আহমদ, মসজিদের ট্রাস্টি আলহাজ রইছ আলী, আলহাজ¦ শফিক মিয়া, মসজিদের ভাইস চেয়ারম্যান আলহাজ আফিজ আলী, সেক্রেটারি আনওয়ার আহমদ চৌধুরী, অফিস সেক্রেটারি আলহাজ মালিক সওদাগর প্রমুখ।

অনুষ্ঠানে শাহজালাল মসজিদের দারুল কিরাতের দশ বছর পূর্তি উপলক্ষে একটি স্মারকও প্রকাশ করা হয়।

এতে কমিউনিটি নেতৃবৃন্দ, দারুল কিরাতের শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দসহ বিপুল সংখ্যক মুসল্লি অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে সফলকাম শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট, মেডেল এবং ট্রফি তুলে দেন অতিথিবৃন্দ। পরিশেষে মরহুম উম্মতে মুহাম্মদীর মাগফিরাত কামনা ও বাংলাদেশসহ সমগ্র মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত