আজ মঙ্গলবার, , ১৭ অক্টোবর ২০১৭ ইং

নিজস্ব প্রতিবেদক

০৩ অক্টোবর, ২০১৬ ০১:৩১

সত্যজিৎ রাজনের ১ম একক প্রদর্শনীর উদ্বোধন

তরুণ চিত্রশিল্পী সত্যজিৎ রাজনের ১ম একক প্রদর্শনীর সপ্তাহব্যাপী আয়োজনের উদ্বোধন হয়ে গেলো রাজধানীর জয়নুল গ্যালারিতে। অনাড়ম্বর অনুষ্ঠানিকতায় প্রদর্শশালার দ্বারোদঘাটনের আগে উদ্বোধনী অধিবেশনের প্রধান অথিতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক চিত্রশিল্পী আবুল বারক আলভী বলেন, পৃথিবীতে বহু শিল্পী আছেন যারা প্রথাগত শিক্ষায় শিক্ষিত নন কিন্তু শিল্পের ভুবনে নমস্য অগ্রগন্য। সত্যজিত রাজনের কাজে এই সম্ভাবনা রয়েছে তাছাড়া তার কাজের মধ্যে রয়েছে নিজস্ব শৈলী বা স্টাইল। একটা নিজস্ব ফর্ম তৈরি করেছেন এই তরুন যা সত্যিই প্রশংসার দাবীদার।

বিশেষ অথিতির বক্তব্যে অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব জালাল আহমেদ বলেন, শিল্পী রাজনের ক্যানভাসের জটিল ও ঘনবুনট চিত্ররচনা গুলোর সংগে ফটোগ্রাফির সাযুজ্য খুঁজে পাওয়া যায়। তিনি বলেন আমি নিজেও ফটগ্রাফি করি বলে পেশাগত যাপনের বাইরে যেটুকু খোঁজ রাখি চিত্রশিল্পের, রাজনের প্রারম্ভিক কাজগুলো সেই নিরিখে শক্তিশালী সম্ভাবনা পুর্ণ।
বিশেষ অথিতি হিসেবে অনুষ্ঠানে অধ্যাপক চিত্রশিল্পী জামাল আহমেদ বলেন, মন থেকে কাজ করে চলেছে সত্যজিৎ। তা অবশ্যই ভাল হতে বাধ্য।

চিত্রশিল্পী সত্যজিৎ তার নিজের কাজ সম্পর্কে বলেন, তিনি মূলত আঁকেন তার চিন্তা বলা যায় এটি তার চিন্তার অবয়ব। মানুষের সভ্যতার উথ্বানের সাথে সাথে যে সংকট রয়েছে তা নিয়ে তিনি কাজ করেন। আর তিনি তার আনন্দের জন্যই আঁকেন।

প্রদর্শনীটি কিউরেট করেন শিল্পী রনি আহম্মেদ।
প্রদর্শনীতে স্থান পায় মোট ৫৭ টি চিত্রকর্ম। এর মধ্যে ১৮টি পেন স্কেচ,১১টি তেলরঙ এবং বাকি ২৮টা মিশ্রমাধ্যমে আঁকা. প্রদর্শনী চলবে ৮ আগস্ট পর্যন্ত প্রতিদিন বেলা ১১ টা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা।

আপনার মন্তব্য

আলোচিত