আজ বৃহস্পতিবার, , ২৩ নভেম্বর ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

১৭ অক্টোবর, ২০১৭ ১৭:০১

সিলেটে অটিজম শিশুদের নিয়ে চিত্র প্রদর্শনী ‘আমরা সবাই রাজা’ এর উদ্বোধন

'মা-বাবা তোমাদের একটু সময় চাই', 'নিরাপদ বন্ধু চাই' ,'নিরাপদ স্কুল চাই' এই কথাগুলো দিয়ে পোস্টার করে অটিস্টিক শিশুরা। একটি বাড়ী, ফুলের বাগান, বাগানের সামনে বাবা-মা আর অর্ঘ্য।

অর্ঘ্যের বাবা ফার্মাসিস্ট, মা শিক্ষক । দিনের অনেকটা সময় থাকতে হয় বাসায় ফুফুর সাথে। এই গল্প শুধু অর্ঘ্যর না এই রকম অনেক অর্ঘ্যর গল্প নিয়ে সিলেট আর্ট এন্ড অটিজম ফাউন্ডেশন আয়োজন করে 'আমরা সবাই রাজা' চিত্র প্রদর্শনীর।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় কুমারপাড়াস্থ শাহ আলম গ্যালারি অব ফাইন আর্টসে সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার চিত্র প্রদর্শনীটির উদ্বোধন করেন।

সিলেট আর্ট এন্ড অটিস্টিক স্কুলের ২৫ জন শিশুদের আঁকা ৪৮টি চিত্রকর্ম নিয়ে এই প্রদর্শনী চলবে ১৮ অক্টোবর বিকাল ৫টা পর্যন্ত।

চিত্র প্রদর্শনীর উদ্বোধনের পাশাপাশি সিলেট আর্ট এন্ড অটিজম ফাউন্ডেশন এর ওয়েব সাইট: www.saaf-bd.org যাতে অটিজম বিষয়ক তথ্য সবাই জানতে পারবেন এবং কথা না বলতে পারা শিশুদের জন্য একটি অ্যাপসেরও উদ্বোধন করেন। এই অ্যাপস ব্যবহার করে অটিজম, সিপি শিশুরা তাদের মনের ভাব আদান প্রদান করতে পারবে। অ্যাপসটি তৈরি করে কেফে সিলেট আর সহযোগিতা করে সিলেট আর্ট এন্ড অটিজম ফাউন্ডেশন।

চিত্র প্রদর্শনীতে জেলা প্রশাসক অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, 'বাবা এবং মাকে কাছে পাওয়ার যে অধিকার তা থেকে শিশুদের বঞ্চিত করা যাবে না। আমাদের যত ব্যস্ততা থাকুক এর মধ্যে থেকে শিশুদের জন্য সময় বের করতে হবে। শুধু অটিস্টিক শিশুদের অভিভাবদের জন্য প্রয়োজন তা নয় সকল শিশুর অভিভাবকদের প্রয়োজন শিশুদের সময় দেয়া এবং তার অধিকার নিশ্চিত করা।'

আপনার মন্তব্য

আলোচিত