আজ বুধবার, , ১৮ অক্টোবর ২০১৭ ইং

রাবি প্রতিনিধি

১৫ জুন, ২০১৭ ১৫:৩১

এবারো রাবি-চবির ভর্তি পরীক্ষা একই সময়ে, বিপাকে ভর্তিচ্ছুকরা

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) স্নাতক (২০১৭-১৮) প্রথম বর্ষের পরীক্ষার সময়সূচি এবারও একই সময়ে পড়েছে। ফলে আগের দুইবারের মতো এবারও বিপাকে পড়তে হচ্ছে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৮ জুন রাবির ভর্তি পরীক্ষার উপকমিটি ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার জন্য সময়সূচি প্রকাশ করে আগামী ২২-২৬ অক্টোবর। আর তার মাত্র দু’দিন পরই (১০ জুন) চবির ভর্তি পরীক্ষার উপকমিটি ২২-৩০ অক্টোবর পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়।

এর আগের শিক্ষাবর্ষে রাবিতে ২৪-২৭ অক্টোবর এবং চবিতে ২৩-৩১ অক্টোবর ভর্তি পরীক্ষা নেওয়া হয়। তার আগেরবারও অর্থাৎ ২০১৫-১৬ শিক্ষাবর্ষে পাঁচটি ইউনিটে ভর্তি পরীক্ষা হয় একই সময়ে। এর ফলে সেই সময়েও কয়েক হাজার শিক্ষার্থী দুই বিশ্ববিদ্যালয়ে আবেদন করেও পরীক্ষায় অংশ নিতে পারেননি।

সিরাজগঞ্জ থেকে আসা ভর্তিচ্ছু আরিফুল ইসলাম রনি হতাশা ব্যক্ত করে বলেন, "দেশের বড় দুই বিশ্ববিদ্যালয় যদি এ রকম করে, তবে সেটা কেমন দেখায়! খুব কি ভালো দেখায়? খুব সিদ্ধান্তহীনতায় ভুগছি, কোনটা রেখে কোনটায় পরীক্ষা দিব।"

এ বিষয়ে রাবির উপ-রেজিস্ট্রার এইচ এম আসলাম হোসেন বলেন, "আমরা তো আগেই ঘোষণা করেছি ভর্তি পরীক্ষার সময়সূচি। আশা করছি চবি কর্তৃপক্ষ এই বিষয়টি নিয়ে ভাববে।"

এদিকে, চবি'র রেজিস্ট্রার কামরুল হুদা বলেন, "এটা প্রাথমিকভাবে ঘোষণা করা হয়েছে। দুই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময় এক হয়ে গেলে ভেবে সিদ্ধান্ত নেওয়া হবে পরবর্তীতে সময়ে।" 

আপনার মন্তব্য

আলোচিত