আজ শুক্রবার, , ২২ সেপ্টেম্বর ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:৪০

অক্সফোর্ড ইউনিভার্সিটির প্রোগ্রামে লিডিং ইউনিভার্সিটির শিক্ষকের অংশগ্রহণ

সিলেটের লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নজরুল ইসলাম সম্প্রতি অনুষ্ঠিত অক্সফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি সাহিত্য সামার স্কুল-২০১৭ এবং ইংরেজি ল্যাঙ্গুয়েজ শিক্ষকদের সামার সেমিনার-২০১৭ এ অংশগ্রহণ করেন।

বিশ্বের ৩০টি দেশের অংশগ্রহণকারীদের মধ্যে মোহাম্মদ নজরুল ইসলাম বাংলাদেশের  একমাত্র শিক্ষক যিনি আবাসিক ছাত্র হিসেবে দুটি প্রোগ্রামেই অংশগ্রহণ করেন। ইংরেজি সাহিত্য সামার স্কুল প্রোগ্রামে তিনি শেক্সপিয়ার এন্ড পলিটিক্স: দেন এন্ড নাউ, এন্ড মডার্নিস্ট ফিকশন বিষয়ে দুইটি সেমিনার করেন।

মর্ডানিস্ট ফিকশন সেমিনারে তিনি জেমস জয়েস ডাবলিনার্স এর উপর একটি নিবন্ধন লিখেছিলেন। পরবর্তীতে তিনি ইংরেজি ভাষা শিক্ষকদের  গ্রীষ্মকালীন সেমিনারে অংশ নেন। সেখানে তিনি ‘মোটিভেটিং দ্য আনমোটিভেটেড', 'ইমাজিন্যাটিভ টিচিং ইন দ্য ক্রিয়েটিভ ক্লাসরুম', 'ট্রান্সফরম্যাশনাল লিডারশীপ থ্রু টিচিং', 'ফাইভ কি স্কিলস ফর ইন্সপাইরেশনাল টিচার ট্রেনিং’ শীর্ষক কর্মশালায় যোগ দেন। উভয় প্রোগ্রামে সেমিনার ছাড়াও  লেকচার সেশন ও টিউটোরিয়াল সেশন ছিল। প্রোগ্রাম শেষে অংশগ্রহণকারীদের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে সার্টিফিকেট প্রদান করা হয়।

লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী ইংরেজি বিভাগের শিক্ষক সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোহাম্মদ নজরুল ইসলামকে এ কৃতিত্বের জন্য লিডিং ইউনিভার্সিটির পক্ষ থেকে অভিনন্দন জানান।

আপনার মন্তব্য

আলোচিত