আজ বৃহস্পতিবার, , ২৩ নভেম্বর ২০১৭ ইং

সিওমেক প্রতিনিধি

২২ অক্টোবর, ২০১৭ ১৮:০৮

প্রথমবারের মতো পালিত হলো ‘সিওমেক ডে’

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রথমবারের মতো ‘সিওমেক ডে’ পালিত হয়েছে। কলেজটির প্রতিষ্ঠাকালীন সময়ে ২২ অক্টোবর ক্লাস শুরু হওয়ায় দিনটিকে প্রতিবছর সিওমেক ডে হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করে কলেজ কর্তৃপক্ষ।

বিশেষ এ দিবসটির উদযাপন রবিবার সকাল ১০টায় কলেজ করিডোরে কেক কাটা, বেলুন উড়ানো, জাতীয় ও ‘সিওমেক ডে’ পতাকা উত্তোলন ও মিষ্টি বিতরণের মধ্যে দিয়ে শুরু হয়।

পরে সকাল সাড়ে ১০টায় কলেজের বর্তমান-প্রাক্তন শিক্ষার্থী, কলেজ কর্মকর্তা-কর্মচারির সমন্বয়ে একটি বর্ণাঢ্য র্যালীর বের করা হয় যা কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

সকাল সাড়ে ১১ টায় কলেজ অডিটোরিয়ামে স্মৃতিচারণ অনুষ্ঠানে কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা স্মৃতিচারণ করেন।

দিনটি উদযাপন উপলক্ষে বিকেল ৩টায় চলচ্চিত্র প্রদর্শনী করা হয়। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সিওমেক ডে উদযাপন সমাপ্ত হয়।

দিবসটির সকল আয়োজনে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ ও অনুষ্ঠানের আহ্বায়ক অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী ও সদস্য সচিব উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নন্দ কিশোর সিনহা।

এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট বিএমএ এর সভাপতি অধ্যাপক ডা. রুকন উদ্দীন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. এমএ আজিজ চৌধুরী, সিওমেক এর প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক ডা. ছহুল আহমেদ চৌধুরী, অধ্যাপক ডা. আবু ইউসুফ ভুঁইয়া, অধ্যাপক ডা. ময়নুল হক, অধ্যাপক ডা. একেএম মোশারফ হোসেন প্রমুখ।

দিবসটি উদযাপনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে সিওমেক এর প্রাক্তন শিক্ষার্থীরা অংশ নেন। উল্লেখ্য, বর্তমানে কলেজটির ৫৫ তম ব্যাচ চলছে।

আপনার মন্তব্য

আলোচিত