আজ শুক্রবার, , ২১ জুলাই ২০১৭ ইং

মেলায় এসেছে অপূর্ব সোহাগের জলপদ্মরেখা

 প্রকাশিত: ২০১৬-০২-১৬ ২০:২৫:২২

 আপডেট: ২০১৬-০২-১৬ ২০:৩৪:২২

সিলেটটুডে ডেস্ক:

কবি অপূর্ব সোহাগের কবিতার বই ‘জলপদ্মরেখা’ প্রকাশিত হয়েছে। গদ্যপদ্য প্রকাশনী থেকে বইটি একুশে বইমেলায় এসেছে। এটি কবির ৩য় কবিতার বই।

৩ ফর্মার এই বইটিতে আছে ৪১ টি কবিতা তার মধ্যে সিরিজ কবিতা আছে ২৮টি। বইটি প্রকাশ পায় ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যা পর। কাব্যগ্রন্থ ও কবিতা সম্পর্কে কবির কাছে জানতে চাইলে কবি অপূর্ব সোহাগ বলেন, বই নিয়ে আমার কিছু বলা চলে না, এইটা পুরোটাই পাঠকের ওপর।

পাঠকই শুধু কবিতা নিয়ে মন্তব্য করতে পারেন। আমি শুধু বলতে পারি, এই বইটির কবিতাগুলো আমার আগের অন্য কবিতা থেকে আলাদা, লেখার ভাষাটাও, ধরণটাও। এই বইটিতে প্রেম, ভালোবাসার কবিতার বই বলা যায়।

কবি অপূর্ব সোহাগ বলেন, আগের বই অনেক প্রস্তুতি নিয়ে করা হয়েছে, এইটার বেলা সেই সময়টা খুব কমই। এর আগে আমি কখনও সিরিজ কবিতা নিয়ে কোনো বই করিনি। এই বইটি মূলত সিরিজ কবিতার বই, সিরিজটির নামেই কবিতার বইয়ের নাম।

বইটিতে সিরিজ কবিতা আছে ২৮টি, আর টানা গদ্যে লেখা কয়েকটি কবিতাও আছে, যা আমার আগের বইগুলোর টানাগদ্য থেকেও আলাদা এবং এই বইটিতে টানাগদ্যের কবিতা বেশি।

কবি আরো বলেন কবিতাগুলোয় ব্যক্তিগত জীবনের, হারানো সময়ের রেশ আছে, স্পর্শ আছে, ক্ষত আছে তবে সে ক্ষতটা বেদনা দিবে না পাঠককে। যে কেউ কবিতায় প্রবেশ করে নিজের মত করে ভাবতে পারবে এবং বুঝতেও পারবে সহজে যে এই কবিতাগুলো শুধু লেখার জন্য লেখা না, এই কবিতা সৃষ্টি হয়েছে অনেক আবেগ, বেদনা, বিস্মৃতি থেকে।

অপূর্ব সোহাগের এই বইয়ের প্রচ্ছদ এঁকেছেন বিধান সাহা। বইটির মূল্য ১০১ টাকা। সোহরাওয়ার্দী উদ্যানে গদ্যপদ্যের স্টলে (স্টল নং ৪৯০-৪৯১) বইটি পাওয়া যাবে।

আপনার মন্তব্য