আজ সোমবার, , ২১ আগস্ট ২০১৭ ইং

সিলেটটুডে অনলাইন ডেস্ক

২৭ জুলাই, ২০১৭ ১২:৫৮

এলজি তৈরি করবে আইফোনের ব্যাটারি!

অ্যাপলের আইফোনের ব্যাটারি তৈরির কাজটা বুঝি দক্ষিণ কোরিয়ার বহুজাতিক প্রতিষ্ঠান এলজি ইলেকট্রনিকস পেয়ে গেল। সম্প্রতি দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম ইকোনমিক ডেইলির এক প্রতিবেদনে জানানো হয়, অ্যাপলের পরবর্তী আইফোন ৯ (প্রতীকী নাম)-এর এল আকৃতির ব্যাটারি তৈরির জন্য প্রতিষ্ঠানটি এলজির অধীন এলজি কেমকে বাছাই করেছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, ২০১৮ সালে যে আইফোনটি উন্মোচিত হবে, সে ফোনের তথাকথিত এল আকৃতির ব্যাটারিটি তৈরি করবে এলজি। নতুন এই ব্যাটারির নকশার ফলে আইফোনের অভ্যন্তরীণ জায়গা আরও বৃদ্ধি পাবে। এ ছাড়া নতুন এই ব্যাটারি দ্রুত চার্জ হওয়াসহ উচ্চক্ষমতার হবে। অ্যাপলের নতুন ব্যাটারি তৈরির জন্য এলজি মোটা অঙ্কের বিনিয়োগ করতে যাচ্ছে বলেও জানানো হয় প্রতিবেদনে।

উল্লেখ্য, অ্যাপল দীর্ঘদীন ধরেই আইফোনের অভ্যন্তরীণ জায়গা যতটা সম্ভব হ্রাস করে আরও পাতলা ও আকর্ষণীয় করে তুলতে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি গত বছর হেডফোন জ্যাক বাতিল করে আইফোন ৭ বাজারে ছাড়ে। এ ছাড়া আইফোন ৮ নিয়েও নানা ধারণা ঘুরে বেড়াচ্ছে প্রযুক্তি অঙ্গনে। বলা হচ্ছে, এবারই প্রথম আইফোনের নকশা করা হয়েছে সম্পূর্ণ বেজেলহীন। অর্থাৎ ফোনটির সামনের অংশে ক্যামেরা ও সেন্সরের জন্য জায়গা রেখে পুরোটাই হবে ফোনটির পর্দা। এমনকি থাকছে না হোম বোতামও বলে ধারণা করা হচ্ছে। এ বছরের সেপ্টেম্বরে আইফোন ৮ বাজারে আসবে বলে আশা করছেন অনেকেই। তবে নতুন আইফোন ৮ এবং এলজির সঙ্গে ব্যাটারি তৈরির চুক্তি নিয়ে মুখ খোলেনি অ্যাপল। এলজি থেকেও নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি এখন পর্যন্ত।
সূত্র: বিজনেস ইনসাইডার

আপনার মন্তব্য

আলোচিত