আজ বৃহস্পতিবার, , ২৩ নভেম্বর ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

২০ অক্টোবর, ২০১৭ ০৩:৪১

আগামী বছরের মধ্যে প্রতি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট: জয়

আগামী বছরের মধ্যে দেশের প্রতিটি ইউনিয়নে উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট চালুর উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বাংলাদেশ আইসিটি এক্সপো-১৭ এর দ্বিতীয় দিনে জুম সার্ভিস ও ফ্রিল্যান্সার সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

সজীব ওয়াজেদ জয় বলেন, ‘আমরা দেশের প্রত্যেকটি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছি। সরকার ইনফো গভর্নমেন্ট ফেস-৩’ এর আওতায় উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট সম্প্রসারণে কাজ করছে। আমি আশা করি, আগামী বছরের মধ্যে এ কাজ সম্পন্ন হবে এবং প্রতিটি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবস্থা চালু হবে।’

উল্লেখ্য, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ইনফ্রা-নেটওয়ার্ক’ নামে প্রকল্প গ্রহণ করেছে। ইনফো গভর্নমেন্ট ফেস-৩’র আওতায় এ প্রকল্প নেয়া হয়েছে।

দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে ডাটা যোগাযোগ ব্যবস্থা নেটওয়ার্ক গড়ে তোলা এ প্রকল্পের মূল উদ্দেশ্য। যাতে ইউনিয়ন পর্যায়েও ইন্টারনেট ব্যবস্থা উন্নত হয়।

সরকারি সংস্থাগুলোর সেবা নাগরিকদের মাঝে পৌঁছে দিতে এই প্রকল্প গ্রহণ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত