আজ শুক্রবার, , ২২ সেপ্টেম্বর ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

১১ সেপ্টেম্বর, ২০১৭ ০১:১৩

ভারতে ১৪ ভুয়া ‘বাবার’ তালিকা!

আসারাম বাপু, নারায়ণ সাই, রামপাল, গুরমিত রাম রহিম সহ এমন অনেক ভুয়া ‘বাবা’-দের তালিকা করছে অখিল ভারতীয় আখড়া পরিষদ। সংবাদ সংস্থা পিটিআইর সূত্রে এমন এক প্রতিবেদন প্রকাশ করেছে কলকাতার আনন্দবাজার পত্রিকা।

তালিকায় প্রাথমিকভাবে ১৪ জনবাবা। পাশাপাশি বাবাদের চেনাতে পরিচয়পত্র চালু করার সিদ্ধান্ত নিয়েছে সন্ন্যাসীদের এই সংগঠনটি।

পরিষদের সভাপতি স্বামী নরেন্দ্র গিরি রোববার সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, বেশ কিছুদিন ধরেই এই ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ জমা হচ্ছিল। যাতে সাধারণ মানুষ ওই সব ভুয়ো বাবাদের ফাঁদে না পড়েন সে জন্যই এই তালিকা তৈরি করা হয়েছে। তালিকায় বাপু, গুরমিত, সাই, রামপালের নাম রয়েছে বলে জানা গেছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছে পরিষদ।

এর পরই আমজনতার প্রতি আবেদন জানিয়ে গিরি বলেছেন, ‘‘সবাইকে অনুরোধ করব, কোনও সাধুর কাছে যাওয়ার আগে যেন তার সম্পর্কে ভাল ভাবে খোঁজ নিয়ে নেন। যদি সংশ্লিষ্ট সাধুর বিরুদ্ধে কোনও অভিযোগ বা তার কাজকর্মের বিষয়ে সন্দেহজনক কিছু দেখেন, তাহলে পরিষদে বিষয়টা যেন জানানো হয়।’’

আসারাম, রাম রহিমের মতো স্বঘোষিত বাবাদের যৌন কেলেঙ্কারি বা আর্থিক কেলেঙ্কারির অভিযোগ প্রকাশ্যে আসায় অস্বস্তি বেড়েছে বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনের। কারণ এই সব বাবাদের অনেকের সঙ্গেই হিন্দুত্ববাদী সংগঠনগুলোর সু-সম্পর্ক নানাভাবে প্রকাশিত। পরিস্থিতির চাপে এ দিনই সঠিক ‘বাবা’ চেনাতে আই কার্ড দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অখিল ভারতীয় আখড়া পরিষদ। আর তার পরই ১৪ অসাধু বাবার তালিকা বানানোর কথা জানালো পরিষদ

আপনার মন্তব্য

আলোচিত