আজ রবিবার, , ২০ আগস্ট ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

০৭ জুন, ২০১৭ ১১:১২

আসুন সৌরভকে বাঁচিয়ে তুলি

আসুন একটু চোখ বন্ধ করে করি ভাবি- পরিবারের বড় ছেলে, যার ছোট আরো তিন ভাই ও এক বোন, সেই ২০ শেষ হওয়া ছেলেটি ক্যান্সারে আক্রান্ত। সেই ছেলেটির পরিবারের অবস্থা?

বাবা-মা গার্মেন্টসে কাজ করেন। আর ছেলেটি- ছেলেটি একটি মুদির দোকানে কাজ করতো, শুধু কাজই নয় কাজের সাথে পড়তো ছেলেটি, মৌলভীবাজার সরকারি কলেজে অনার্স প্রখম বর্ষে। একটি টিউশনিও করতো ছেলেটা। সাহায্য করতো অসহায় পরিবারকেও।

ভেবেছেন? জীবনের সাথে লড়াই করতে করতে ছেলেটি কী না মৃত্যুর সাথে লড়াই করছে এখন। চারপাশে তাকিয়ে দেখি আমরা একুশ বছর বয়েসের ছেলেরা সারাদিন শরীরে হাওয়া লাগিয়ে ঘুরে বেড়ায়। সৌরভ সেই ভাগ্য নিয়ে জন্ম নেয় নি, তাই বলে কি সৌরভ ঝরে যাবে অকালে?

দৈনিক প্রথম আলো বন্ধুসভায় সৌরভকে নিয়ে লেখা আসে। তারপর সারাদেশ থেকে ব্যাপক সারা মিলে। সৌরভের বন্ধুরাও বসে নেই। তারাও ছুটছেন বন্ধুর জন্য, বন্ধুকে বাঁচিয়ে তোলার জন্য।মৌলভীবাজার বন্ধুসভার সাবেক সভাপতি অপূর্ব সোহাগ, সৌরভের বন্ধু জুবায়েল বা সৌরভের সাথে, এবং ঢাকায় যারা সৌরভ এর চিকিৎসায় সাহায্য করছেন তাদের সাথে যোগাযোগ রাখছেন নিয়মিত, সাহায্য করছেন নিজের সাধ্যমত।

কিন্তু আমরা সবাই অবগত আছি যে, একজন ক্যান্সার রুগির চিকিৎসার ব্যয় কত হতে পারে। অনেকই সাহায্য করছেন সৌরভের জন্য, সাহায্য করছেন বলেই আজ সৌরভের প্রথম কেমো দেয়া সম্ভব হয়েছে, কিন্তু সৌরভকে বাঁচাতে প্রয়োজন আরো টাকা।

অল্প অল্প করে, যার যতটুকু সম্ভব সেটুকু দিয়ে তো আমরা সৌরভকে সাহায্য করতে পারি। আর আমাদের সেই সাহায্যে বেঁচে উঠবে সৌরভ। সৌরভ বাঁচলে বাঁচবে তার পরিবার।

মানুষ যদি মানুষের পাশে না দাঁড়ায় তবে কে দাঁড়াবে? আমরা প্রতিদিন কত অযথা টাকা নষ্ট করি। আমরা যদি সেই প্রতিদিনের একদিন অপ্রয়োজনীয় খরচটা সৌরভকে বাঁচার জন্য দেই? খুব ক্ষতি হবে কি?

আসুন, সবাই চেষ্টা করি নিজেদের সামর্থ্য মত, যে যতটুকু পারি, সৌরভের দিকে হাত বাড়িয়ে দেই, সৌরভের পাশে দাঁড়াই। সৌরভ সুস্থ হয়ে উঠুক।

সৌরভ আবার কলেজে যাক, আবার সে তার পরিবারের পাশে থাকুক, বন্ধুদের সাথে আড্ডা দিক। আমরা যেন ২১ বছর বয়েসেই সৌরভকে হারাতে না দেই।

সৌরভের অসুস্থতার জন্য তাঁর মায়ের নামে একটি ব্যাংক অ্যাকাউন্ট খোলা হয়েছে এবং একটি রকেট ও বিকাশ অ্যাকাউন্ট খোলা হয়েছে।

সৌরভকে সাহায্য করার জন্য Mrs. Shelina Khatun, A/C- 123.151.109358, Dutch Bangla Bank, Board Bazar, Gazipur Branch মোবাইল: ০১৭০৩২৮২১৬৪ (রকেট), ০১৭২৭৮৭০৩৫৭ (রকেট ও বিকাশ) নম্বরগুলো সৌরভ ও তাঁর মায়ের।

আপনার মন্তব্য

আলোচিত