আজ বৃহস্পতিবার, , ১৯ অক্টোবর ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

১২ আগস্ট, ২০১৭ ১৭:৩৩

বৃষ্টি অব্যাহত থাকবে আরও ৩ দিন, সিলেটের ভূমিধসের আশঙ্কা

মৌসুমি বায়ু সক্রিয় থাকায় বৃহস্পতিবার রাত থেকেই সারাদেশেই বৃষ্টির পরিমাণ বেড়েছে। এতে স্বাভাবিক জনজীবনে বিঘ্ন ঘটছে। সুনামগঞ্জসহ দেশের অনেক এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, বৃষ্টির এ প্রবণতা আরও তিন দিন থাকতে পারে। ভারিবর্ষনে সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা।

শুক্রবারের মতো শনিবারও সিলেটজুড়ে দিনভর বৃষ্টিপাত হয়েছে। নগরীর অনেক স্থানে জলাবদ্ধতা দেখা দিয়েছে।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, একদিনে ৪৪ থেকে ৮৮ মিলিমিটার বৃষ্টিকে ভারী এবং ৮৯ মিলিমিটার বা এর বেশি বৃষ্টি হলে তাকে অতি ভারী বৃষ্টি বলে। আবহাওয়া বিভাগ জানিয়েছে, শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে শনিবার সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতি ভারী (৮৯ মিলিমিটার বা এর বেশি) বৃষ্টি হতে পারে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে বলেও জানান এই আবহাওয়াবিদ।

আপনার মন্তব্য

আলোচিত