আজ বুধবার, , ১৩ ডিসেম্বর ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

১২ অক্টোবর, ২০১৭ ১৬:২০

জামায়াতের ‘হরতাল’ শুরুর ৪ ঘণ্টা পর বিএনপির সমর্থন

শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শুরু হয়েছে বৃহস্পতিবার সকাল ৬টায়। হরতাল শুরু হওয়ার চার ঘণ্টা পর সকাল ১০টায় এ হরতালের প্রতি সমর্থন জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘আমি দলের পক্ষ থেকে জানাতে চাই, জামায়াতে ইসলামের এই সকাল-সন্ধ্যা হরতালকে সমর্থন জানাচ্ছে বিএনপি।’

তিনি বলেন, আজকে জামায়াতে ইসলামী বাংলাদেশের ডাকা যে সকাল-সন্ধ্যা হরতাল, এই হরতাল তারা ডেকেছে তাদের নেতৃবৃন্দের মুক্তির দাবিতে। তাদেরকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে যে রিমান্ডে নেওয়া হল, তার প্রতিবাদে আজকের এ হরতাল।

গতকালকেও হরতালে সমর্থন জানানোর ব্যাপারে কোনো নির্দেশনা ছিলনা। তবে এখন আমার কাছে নির্দেশনা আছে। দলের পক্ষ থেকে এ হরতালকে পূর্ণ সমর্থন জানানো হচ্ছে।

এর আগে বুধবার  বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, ‘এ ব্যাপারে আমার কাছে এখন পর্যন্ত কোনো ইয়ে (সমর্থন করার নির্দেশনা) আসেনি। আমাদের পক্ষ থেকে জামায়াতের নেতাদের মুক্তির দাবিতে বিবৃতি দেওয়া হয়েছে। এ পর্যন্ত বিএনপির কর্মসূচি ছিল, এর বাইরে কিছু নেই।’

উল্লেখ্য, প্রসঙ্গত, গোপনে বৈঠক করে নাশকতার পরিকল্পনা করার অভিযোগে গত সোমবার রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে মকবুলসহ আটজনকে গ্রেপ্তার করা হয়। রাজধানীর কদমতলী থানায় গত ৩০ সেপ্টেম্বর দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের দুই মামলায় আজ তাদের আদালতে হাজির করে রিমান্ডের আবেদন জানায় পুলিশ। আদালত দুই মামলায় পাঁচ দিন করে প্রত্যেকের রিমান্ড মঞ্জুর করেছে। এরই প্রতিবাদে আজ সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে জামায়াত।

আপনার মন্তব্য

আলোচিত