আজ সোমবার, , ২০ নভেম্বর ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

১১ নভেম্বর, ২০১৭ ০১:২২

ফেসবুকে পোস্ট দেয়া যুবককে গ্রেপ্তার করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবীকে কটূক্তি করে পোস্ট দেয়ার অভিযোগ উঠেছে রংপুরে যে যুবকের বিরুদ্ধে তাকে গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি জানিয়েছেন, পুলিশ তাকে গ্রেপ্তারে অভিযান শুরু করেছে।

নারায়ণগঞ্জের একটি গার্মেন্টসে কর্মরত রংপুরের পাগলাপীর ঠাকুরবাড়ি গ্রামের টিটু রায় কয়েক দিন আগে তার নিজের ফেসবুক আইডিতে ধর্ম অবমাননাকর স্ট্যাটাস দেন বলে অভিযোগ তুলেন স্থানীয়রা। ঘটনা জানাজানি হলে শুক্রবার এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। জুমার নামাজের পর হাজার হাজার লোক ওই গ্রামে হামলা চালায়। এ সময় কয়েকটি হিন্দু বাড়িতে আগুন দেয় বিক্ষুব্ধরা।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে জনতার সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় পুলিশের গুলিতে এক যুবক মারা গেছেন। গুলিবিদ্ধসহ আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন। এলাকাজুড়ে এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সন্ধ্যা নাগাদ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি পুলিশ।

বিষয়টি নিয়ে একটি বেসরকারি টেলিভিশনের সঙ্গে সন্ধ্যার পর কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, কারা কিছুদিন পরপর এ ধরনের অপ্রীতিকর ঘটনার জন্ম দেয় তা খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করা হবে বলেও জানান মন্ত্রী। এছাড়া হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে যারা তাণ্ডব চালিয়েছে তাদেরও বিচারের আওতায় আনা হবে বলে জানান তিনি।

এর আগে ২০১৪ সালে কক্সবাজারের রামুতে ফেসবুক পোস্টকে কেন্দ্র করে বৌদ্ধ সম্প্রদায়ের লোকদের বাড়িঘরে ব্যাপক তাণ্ডব চালায় স্থানীয়রা। ২০১৬ সালে একই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে। এক হিন্দু যুবকের কথিত ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে ব্যাপক তাণ্ডব চালায় জনতা। ঘটনা দুটি আন্তর্জাতিক গণমাধ্যমে ফলাও করে প্রচার হয়।

আপনার মন্তব্য

আলোচিত