আজ শুক্রবার, , ১৮ আগস্ট ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

০৮ জানুয়ারী, ২০১৭ ০০:৫৯

রাজনীতিবিদ হওয়ার চেষ্টা করেও পারিনি : এরশাদ

রাজনীতিবিদ হওয়ার চেষ্টা করেও সফল হন নি বলে জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ। এ প্রসঙ্গে তিনি আক্ষেপ করে বলেছেন, ‘সেনা ছিলাম, সেনাপ্রধান ছিলাম। রাজনীতিবিদ হওয়ার চেষ্টা করেছি, পারিনি। কারণ, এ পথ খুব পিচ্ছিল’।

শনিবার (৭ জানুয়ারি) রাজধানীর কাকরাইলে এসএ টাওয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন এরশাদ।

রাজনীতিতে আসার কারণেই তাকে জেল খাটতে হয়েছে অভিযোগ করে এরশাদ বলেন, 'আমি লাগাতার ছয় বছর জেলে ছিলাম। এ দেশে কোনো নেতা লাগাতার এত বছর জেল খাটেননি। বঙ্গবন্ধুও লাগাতার তিন বছর জেল খেটেছেন।'

সরকারের সমালোচনা করে প্রধানমন্ত্রীর এ বিশেষ দূত বলেন, 'দেশে ব্যবসা-বাণিজ্য স্থবির, বিনিয়োগ শূন্যের কোঠায়। ব্যাংকে টাকার পাহাড়, বিনিয়োগ করার কেউ নেই। যুবসমাজ বিপথে চলে যাচ্ছে কর্মের অভাবে।'

জাপার শাসনামলের উন্নয়নের ফিরিস্তি দিয়ে এরশাদ বলেন, যমুনা সেতুর কাজ শুরু করেছিলাম। ১০ হাজার কিলোমিটার পাকা রাস্তা করেছি। ৫০৮টি সেতু করেছি। ৪৬০টি উপজেলা করে গ্রাম পর্যায়ে উন্নয়নের ছোঁয়া দিয়েছি। তারপরও নাকি আমি স্বৈরাচার! কিন্তু কোথাও আমার নাম নেই।

বক্তৃতার আগে কাকরাইলে এসএ টাওয়ারের উদ্বোধন করেন এরশাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসএ গ্রুপের চেয়ারম্যান সালাউদ্দিন আহমেদ। বক্তৃতা করেন জাপার সাবেক মহাসচিব মাহবুবুর রহমান, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, মীর আবদুস সবুর আসুদ। উপস্থিত ছিলেন জাপার চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূঁইয়া, যুগ্ম মহাসচিব আশরাফ সিদ্দিকী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত