আজ শুক্রবার, , ২০ অক্টোবর ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

০৯ অক্টোবর, ২০১৭ ১৫:১৪

খালেদা জিয়াকে গ্রেপ্তারে পরোয়ানা

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় চার্জশিট গ্রহণ করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। কুমিল্লার বিজ্ঞ জেলা ও দায়রা জজ জেসমিন আরা বেগম এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

খালেদা জিয়া ছাড়াও আদালতে অনুপস্থিত বিএনপি ও জামায়াতের অন্য নেতাদের বিরুদ্ধেও এই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপির ডাকা অবরোধ চলাকালে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কালিকাপুর ইউনিয়নের জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে দুর্বৃত্তরা পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে বাসটিতে আগুন ধরে গেলে ৭ জন যাত্রী দগ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান। দগ্ধ হন আরও ১২ যাত্রী।

এ ঘটনায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামী করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিয়া, এম কে আনোয়ার, উপদেষ্টা শওকত মাহমুদ, যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ ছাড়াও জামায়াতের সাবেক সংসদ সংসদ ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহেরসহ ৫৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫/২০ জনের বিরুদ্ধে ২টি মামলা দায়ের করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত