আজ শুক্রবার, , ২০ অক্টোবর ২০১৭ ইং

শাবি প্রতিনিধি

১১ অক্টোবর, ২০১৭ ০২:০৩

কেন্দ্র থেকেই ঘোষিত হবে শাবি ছাত্রলীগের নতুন কমিটি!

কেন্দ্র নির্ধারিত তারিখে সম্মেলন আয়োজন করতে না পেরে বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে কর্মীসভা করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রচার সম্পাদক ম. সাইফ বাবু এবং বিশেষ অতিথি ছিলেন স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক জয়নাল আবেদিন ও সদস্য সাজিদুল ইসলাম সবুজ।

সংগঠনবিরোধি নানা কর্মকান্ডে লিপ্ত হওয়ায় গত ১২ এপ্রিল শাবি শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এরপর পরিস্থিতি কিছুটা শান্ত হলে গত ২৭ জুলাই কমিটির স্থগিতাদেশ তুলে নিয়ে সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থকে সংগঠনের সব কার্যক্রম থেকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সাথে সহ-সভাপতি রহুল আমিনকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দিয়ে ১০ অক্টোবর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন আয়োজনের নির্দেশ দেওয়া হয়। কিন্তু, কেন্দ্র থেকে নির্ধারিত দিনে সম্মেলন আয়োজনে ব্যর্থ হয় বর্তমান কমিটি।

মঙ্গলবার কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় কর্মীসভা। কর্মীসভায় অচিরেই বিশ্ববিদ্যালয়টিতে নতুন নেতৃত্ব আসবে বলে আশ্বস্থ করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দরা।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ম. সাইফ বাবু বলেন, ‘অনেকটা সময় গিয়েছে এই ইউনিটটিতে। অচিরেই নতুন নেতৃত্বের ঘোষণা দেয়া হবে কেন্দ্র থেকে। গ্রুপিং বাদ দিয়ে নতুন নেতৃত্বে যারা আসবে তাদের রাজনীতি করার পরামর্শ দেন উভয় নেতাই’।

এদিকে সভার পরে শাবি ছাত্রলীগের নতুন কমিটিতে পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করেছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। ফলে এই ইউনিটে নতুন করে সম্মেলনের তারিখ ঘোষণার আর সুযোগ নেই বলে জানিয়েছে কেন্দ্রীয় সূত্র।

দায়িত্বপ্রাপ্ত নেতারা পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত নিয়ে ঢাকায় পৌছার পর কেন্দ্র থেকে যেকোন দিনই নতুন কমিটি ঘোষণা করা হবে বলেও ছাত্রলীগের কেন্দ্রীয় সূত্রে জানা গেছে।

আপনার মন্তব্য

আলোচিত