আজ বৃহস্পতিবার, , ২৩ নভেম্বর ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

০৯ নভেম্বর, ২০১৭ ০২:৪৩

মিছিল মিটিংয়ে বিএনপিকে বাধা নয় দিকনির্দেশনা দিয়ে থাকি: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, বিএনপিকে মিছিল মিটিংয়ে কোনো প্রকার বাধা দেয়া হচ্ছে না। আমরা তাদের কোনভাবেই বাধা দেই না। মিছিল মিটিং বিষয়ে তাদেরকে দিক নির্দেশনা দিয়ে থাকি। কারণ এই বিষয়গুলোর সাথে জনদুর্ভোগ ও নিরাপত্তার বিষয় জড়িত।

বুধবার সন্ধ্যায় রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনারের কার্যালয়ে আয়োজিত সভা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।

পুলিশের আইজিপি আরও বলেন, দেশে নতুন করে জঙ্গি হামলার যে পরিকল্পনার তথ্য অস্ট্রেলিয়া দিয়েছে তা ভিত্তিহীন। তাদের দূতাবাসে আমরা যোগাযোগ করেছি। ঢাকায় অস্ট্রেলিয় নাগরিকদের অন্যান্যদের মতো দিব্বি চলাফেরা করতে দেখা যাচ্ছে। তাছাড়া এ বিষয়ে আমাদের কাছে অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকে কোনো বার্তা প্রেরণ করা হয় নাই। এ পর্যন্ত দেশের গোয়েন্দা সংস্থাগুলোর রিপোর্টের এর কোনো ভিত্তি পাওয়া পায়নি।

বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানে মাদক বিস্তারের প্রসঙ্গে তিনি বলেন, শুধু শিক্ষা প্রতিষ্ঠানেই নয়, দেশের যেখানেই বা যে অঙ্গনেই মাদকের সংশ্লিষ্টতার তথ্য পাওয়া যাবে আমারা সাথে সাথে কার্যকর পদক্ষেপ নেবো।

মাদক বিষয়ে বাংলাদেশ পুলিশের ভূমিকা জিরো টলারেন্স বলে হুশিয়ার করেন তিনি।

ঢাকায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিখোঁজের বিষয়ে আইজিপি বলেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। এখনো বলার মতো কোনো তথ্য নেই।

আপনার মন্তব্য

আলোচিত