আজ শুক্রবার, , ১৮ আগস্ট ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

০৭ জানুয়ারী, ২০১৭ ২২:৩৩

সিলেট-তামাবিল সড়কে ডাকাতির ঘটনায় পেট্রোলপাম্প ও সিএনজি এসোসিয়েশনের উদ্বেগ

সিলেট-তামাবিল সড়কের চিহ্নিত বিভিন্ন পয়েন্টে ঘন ঘন সড়ক ডাকাতি ও ছিনতাই’র ঘটনায় বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস, ডিস্ট্রিবিউটারস, এজেন্টস্ এন্ড পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি এবং বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন এন্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি গভীর উদ্বেগ প্রকাশ করেছে। 

শনিবার (৭ জানুয়ারি) সকালে নগরীর উপশহরস্থ কার্যালয়ে উভয় সংগঠনের যৌথসভার প্রস্তাবে এ উদ্বেগ প্রকাশ করা হয় বলে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বার্তার মাধ্যমে জানান বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন এন্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক আমিরুজ্জামান চৌধুরী।

পেট্রোলপাম্প এসোসিয়েশনের সভাপতি মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে এবং সিএনজি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ আমিরুজ্জামান চৌধুরীর পরিচালনায় আয়োজিত যৌথসভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জুবায়ের আহমদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মানিক, আব্দুল হান্নান, আলহাজ্ব মোঃ রোকন উদ্দিন, হুমায়ুন আহমদ, সাজওয়ান আহমদ, হাজী মোঃ ইউসুফ আলী, জিএমজেড সাদেক কয়েছ গাজী, আব্দুল ওদুদ জায়গীরদার, গোলাম রাব্বানী চৌধুরী, মনিরুল ইসলাম, আসিফ আহমদ, রাসেল আহমদ, সানোয়ার আলী প্রমুখ। পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন খান মোঃ ফরিদ উদ্দিন।

সভার প্রস্তাবে গত ৭ ডিসেম্বর দিনে-দুপুরে সিলেট-তামাবিল সড়কের দাসপাড়াস্থ মেসার্স এ-ই এন্টারপ্রাইজ নামক ফিলিং স্টেশনের ৬ লাখ টাকা ছিনতাই হলেও অজ্ঞাত কারণে শাহপরাণ (রহঃ) থানার পুলিশ মামলা নেয়নি। পুলিশের এহেন আচরণে সভায় ক্ষোভ প্রকাশ করা হয়। অনুরূপভাবে গত ১২ ডিসেম্বর রাতে একই সড়কের পীরেরবাজারস্থ মেসার্স আর রহমান ফিলিং স্টেশনের সামনে থেকে জনৈক পাথর ব্যবসায়ির নগদ ৫০ হাজার টাকা ছিনতাই হয়। এই ঘটনায়ও শাহপরাণ (রহঃ) থানায় মামলা করা হলে পুলিশ রহস্যজনক কারণে তা নেয়নি। এছাড়াও ইদানিং একই সড়কে আরো কয়েকটি ডাকাতি ও ছিনতাই’র ঘটনা ঘটেছে। কিন্তু ভূক্তভোগীরা পুলিশী সহযোগিতা পাননি বলে অভিযোগ রয়েছে।

যৌথ সভার প্রস্তাবে উপরোক্ত ঘটনার প্রতিবাদে কঠোর কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত নেয়া হলেও তাৎক্ষণিক অবগত হয়ে পুলিশের উর্ধতন কর্তা ব্যক্তিরা সংক্ষুব্দ জ্বালানি ব্যবসায়িদের সাথে যোগাযোগ করে ঘটনার প্রতিকারে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে উভয় সংগঠনের নেতৃবৃন্দ কর্মসূচি ঘোষণা থেকে বিরত থাকেন।

সভার অপর এক প্রস্তাবে ঘন ঘন সড়ক ডাকাতি ও ছিনতাই বন্ধে কঠোর ব্যবস্থা না নেয়া হলে পরবর্তীতে উভয় এসোসিয়েশনের পক্ষ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে প্রেস বার্তায় উল্লেখ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত