আজ শুক্রবার, , ১৮ আগস্ট ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

০৮ জানুয়ারী, ২০১৭ ২২:৪৫

শিক্ষকতায় প্রশিক্ষণের কোন বিকল্প নেই : শিক্ষাবোর্ড চেয়ারম্যান

মুহিবুর রহমান একাডেমি আয়োজিত শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদপত্র বিতরণী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর একেএম গোলাম কিবরিয়া তাপাদার বলেছেন, যোগপোযোগী শিক্ষকতায় প্রশিক্ষনের কোন বিকল্প নেই। সে লক্ষ্যে মুহিবুর রহমান একাডেমির এ উদ্দ্যেগ প্রশংসার দাবি রাখে।

তিনি আরও বলেন, শিক্ষকতায় নিয়মিত পেশাগত দক্ষতা অর্জন করতে হবে। শিক্ষার্থিদের দক্ষ হিসাবে গড়ে তুলার লক্ষে শিক্ষকদের নতুন নতুন শিক্ষা পদ্ধতি রপ্ত করতে হবে। শিক্ষাথীর্দের উদ্দেশ্যে প্রফেসর কিবরিয়া বলেন মান সম্পন শিক্ষা দান নিশ্চিত করতে শিক্ষকদের অবশ্যই তাদের স্ব স্ব দায়িত্বের প্রতি নিবেদিত হতে হবে। আমাদের মনে রাখতে হবে শিক্ষকতা কোন পেশা নয়। এটি একটি মহান সেবা।

রবিবার বিকেলে নগরীর  দরগা মল্লাহ স্কুল ক্যামপাসে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুহিবুর রহমান ফাউন্ডেশনের চেয়াম্যান  মো : মুহিবুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট কমার্স কলেজের অধ্যক্ষ ড. মোস্তাক আহমাদ দীন, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের অধ্যক্ষ পূর্ণেন্দু কুমার রায়, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক প্রণবকান্তি দেব,  মুহিবুর রহমান একাডেমির অধ্যক্ষ মো. নরুল ইসলাম, প্রশিক্ষক মো. আবুল বাশার।

প্রভাষক আফজাল হোসেন এর উপস্থাপনায় অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন একাডেমির রেক্টর গোলাম কিবরিয়া। জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে আলোচনা শেষে কর্মশালায়  অংশগ্রহণকারী ৫০ জন শিক্ষকদের মধ্যে সনদ পত্র বিতরণ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত