আজ সোমবার, , ২৭ মার্চ ২০১৭ ইং

জেলা আইনজীবী সমিতির ৫ নং বার হলের নবনির্মিত ভবনের উদ্বোধন আজ

প্রকাশিত: ২০১৭-০১-১০ ০০:০৮:০৮

   আপডেট: ২০১৭-০১-১০ ০১:০৯:১৩

সিলেটটুডে ডেস্ক

সিলেট জেলা আইনজীবী সমিতির ৫ নং বারের নবনির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন আজ (১০ জানুয়ারি) মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় অনুষ্ঠিত হবে।

৪ কোটি ২১ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ভবনটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এম.পি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমেদ পাটোয়ারী, সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা ও সিলেট গণপূর্ত অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আমিনুল ইসলাম।

উল্লেখ্য, ২০১০ সালের ২২ এপ্রিল ৫ নং বারের এই পুরণো টিনশেড ভবনের উপর একটি বড় রেন্ট্রিগাছ ভেঙ্গে পড়লে পুরো ভবনটি বিধ্বস্ত হয়। তৎকালীন আইনজীবী সমিতির সভাপতি এমাদ উল্লাহ শহীদুল ইসলাম ও সাধারণ সম্পাদক এ কে এম শমিউল আলমের নেতৃত্বে তখনকার কমিটি বার হলটি পুণঃনির্মাণের জন্য মাননীয় অর্থমন্ত্রীর সাথে যোগাযোগ করে পাঁচতলা ভবন নির্মাণের উদ্যোগ নেন। ২০১১ সালের ১৮ মে সরকারের অর্থায়নে এ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

নব নির্মিত ভবনের প্রতি তলায় ৪ হাজার ৩শ ৭৭ বর্গফুট বিশিষ্ট ভবনের সর্বমোট পরিসর ২১ হাজার ৮শ’ ৮৩ দশমিক ৭২ বর্গফুট। এতে হলরুম, ৪৪টি এডভোকেটস চেম্বার, লিফট, বাথরুম, ইউরিনাল ও টয়লেট রয়েছে।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি একেএম শমিউল আলম মাননীয় অর্থমন্ত্রীর সহায়তায় ঐতিহ্যবাহী এ বার ভবনের নির্মাণ কাজ সম্পন্ন হওয়ায় তিনি এক প্রেস বার্তায় অর্থমন্ত্রী, আইন মন্ত্রণালয় ও গণপূর্ত অধিদফতরসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

 

আপনার মন্তব্য

আলোচিত