আজ রবিবার, , ২০ আগস্ট ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

১৮ জুন, ২০১৭ ২৩:২৮

আত্ম সংযমের মাঝেই রোজার মূল চেতনা নিহিত : আসাদ উদ্দিন

সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম আসাদ উদ্দিন আহমদ বলেছেন, আত্ম সংযমের মাঝেই রোজার মূল চেতনা নিহিত রয়েছে। রোজা আসে আমাদের সংযম শিক্ষা দিতে। মানুষের দুখে ভাগীদার হবার শিক্ষা দিতে। কিন্তু দেখা যায় অনেক ব্যবসায়ী রোজায় নিত্য পণ্যের দাম বাড়িয়ে দেয়। এতে করে মানুষের কষ্ট বাড়ে। তাই আমাদের এসব বাদ দিয়ে আত্ম সংযমী হতে হবে। মানুষের দুঃখ দুর্দশা বুঝতে হবে। সেচ্ছাসেবী সংগঠন রূপসী বাংলা শ্রোতা ক্লাব এরকমই একটি সংগঠন যারা মানুষের জন্য কাজ করে। এমনিভাবে আমাদের প্রত্যেকের উচিত নিজ অবস্থান থেকে মানুষের জন্য কাজ করে যাওয়া।

রোববার (১৮ জুন) সিলেট নগরীর চৌহাট্টাস্থ একটি অভিজাত রেষ্টুরেন্টে সেচ্ছাসেবী সামাজিক সংগঠন রূপসী বাংলা শ্রোতা ক্লাব আয়োজিত আলোচনা সভা এবং ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা গুলো বলেন।

ক্লাব সভাপতি এইচ কে এম নোমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো.রফিকুল ইসলাম ও জিয়াউল হক জিয়ার যৌথ সঞ্চালনায় আলোচনা সভা এবং ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা বারের সিনিয়র আইনজীবী ও ভিপি জিপি রাজ উদ্দিন এবং বাংলাদেশ বেতার সিলেটের আঞ্চলিক পরিচালক মো.ফখরুল আলম।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ বিপ্লবী পরিষদের সভাপতি নুরুজ্জামান এডভোকেট, গোবিন্দগঞ্জ দৈদেরগাঁও ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হোসাইন আহমেদ লনি, শাহজালাল আইডিয়াল ওয়েলফেয়ার এডুকেশন সোসাইটির সভাপতি মো.আব্দুল মহিত রাসেল, সাংবাদিক ইকবাল মাহমুদ, কবি ও সাংবাদিক মুনশি ইকবাল, ওয়েলফেয়ার সোসাইটি বাউর ছাতকের সভাপতি আতিকুর রহমান তালুকদার, ছোটকাগজ পিঁপড়া সম্পাদক ছড়াকার মিনহাজ ফয়সল, বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মুহিবুর রহমান সুইট প্রমুখ।

ক্লাব উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন ডিজে মিলন, জাহিদ হাসান, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক উপ কৃষি বিষয়ক সম্পাদক নাফিস শামস তিয়াষ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আবৃত্তিকার সৈয়দ সাইমুম আনজুম ইভান, গল্পকার শিশির মনির, সংবাদ কর্মি আজহারুল হক শিমুল।
 
ক্লাব সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইফতার মাহফিল বাস্তবায়ন কমিটির আহবায়ক অলিউর রহমান, আব্দুস সাত্তার, নীরব তালুকদার জুনেদ, সাইদুর রহমান, তানভীর আহমদ, জাহেদ আহমদ, মাসুম চৌধুরী, হাফিজুর রহমান, সেলিম আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত