আজ শুক্রবার, , ২২ সেপ্টেম্বর ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:৪১

সিলেট ডায়াবেটিক হাসপাতালের মান নিয়ন্ত্রণে আমি অভিভূত : ডা. শুভাগত চৌধুরী

বাংলাদেশ ডায়াবেটিক সমিতি অধিভূক্ত বিভিন্ন জেলায় ডায়াবেটিক সমিতি কর্তক পরিচালিত ডায়াবেটিক হাসপাতালের ল্যাবরেটরীতে পরীক্ষা পদ্ধতি, পরীক্ষার মান যাচাই এবং পরীক্ষার মান উন্নতকরণের জন্য আমি নিজে দায়িত্ব নিয়ে দেশের সকল ডায়াবেটিক হাসপাতালে ছুটে যাচ্ছি, যাতে করে সংশ্লিষ্ট সকলের নিকট বিষয়টি স্পষ্টভাবে তুলে ধরতে পারি। কারণ সঠিক ভাবে রোগ নির্ণয় করতে না পারলে সঠিক চিকিৎসাসেবা প্রদান সম্ভব নয়। সিলেট ডায়াবেটিক সমিতির ব্যবস্থাপনা পর্ষদ, এহাসপাতালের চিকিৎসকবৃন্দ ও ল্যাবরেটরীতে কর্মরত সকল কর্মচারীর কর্মতৎপরতা দেখে আমি আনন্দিত। মূল কথা এই হাসপাতালের পরীক্ষা পদ্ধতি ও মান নিয়ন্ত্রণে আমি অভিভূত।     

বুধবার সকাল সাড়ে আটটায় হাসপাতালের ল্যাবরেটরী পরিদর্শন শেষে সিলেট ডায়াবেটিক সমিতির সভাকক্ষে সমিতির কার্যকরী কমিটির সদস্যবৃন্দ ও হাসপাতালের চিকিৎসকবৃন্দের সাথে অনুষ্ঠিত মত বিনিময়কালে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির প্রকল্প পরিচালক (ল্যাব) অধ্যাপক ডা. শুভাগত চৌধুরী উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, সিলেট ডায়াবেটিক হাসপাতালের চিকিৎসাসেবা এবং ল্যাবরেটরীতে পরীক্ষা পদ্ধতি ও পরীক্ষার মান নিয়ন্ত্রণের ধারা অব্যাহত রাখতে পারলে এ ল্যাব এর সম্ভাবনা উজ্জল। তিনি হাসপাতালের ল্যাবরেটরী আরো উন্নত ও গতিশীল করতে হাসপাতাল কর্তৃপক্ষকে বিশেষ পরামর্শ প্রদান করেন।

তিনি আরো বলেন, সিলেট ডায়াবেটিক হাসপাতালের ল্যাবরেটরীর সামগ্রিক ব্যবস্থাপনা সন্তোষজনক। সিলেট বিভাগের ডায়াবেটিক রোগীদের চিকিৎসাসেবা প্রদানে এ হাসপাতালের চলমান ধারা অব্যাহত থাকবে এবং উত্তোরত্তোর আরো সমৃদ্ধ হবে এটা আমি অবশ্যই আশা করবো।

উক্ত মতবিনিময়কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি আ.ফ.ম. কামাল এডভোকেট, ডা. মোঃ আলতাফুর রহমান, সাধারণ সম্পাদক লোকমান আহমদ, সদস্য ডা. আজিজুর রহমান, সিভিল সার্জন হিমাংশু লাল, হাসপাতালের তত্বাবধায়ক ডা. এ.জেড মাহবুব আহমদ, আবাসিক চিকিৎসক ডা. ললিত মোহন নাথ সহ সকল চিকিৎসকবৃন্দ, সমিতি ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ  প্রমূখ।

আপনার মন্তব্য

আলোচিত