আজ শুক্রবার, , ২০ অক্টোবর ২০১৭ ইং

রাবি প্রতিনিধি

১২ অক্টোবর, ২০১৭ ২২:০৮

মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড পেলেন রাবি কর্মকর্তা

আর্ত-মানবতার সেবা ও সামাজিক কাজে বিশেষ অবদান রাখায় ‘মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড-২০১৭’তে ভূষিত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শরীরচর্চা বিভাগের সহকারী পরিচালক মো. কামরুজ্জামান চঞ্চল।

মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী ও আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস-এর উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে কামরুজ্জামান চঞ্চলের হাতে ‘মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড-২০১৭’ তুলে দেন সুপ্রিম কোর্টের বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া।

মঙ্গলবার ঢাকার সেগুনাবাগিচায় আক্তার ইমাম মিলনায়তনে এ সম্মাননা পান বলে বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন মো. কামরুজ্জামান চঞ্চল।

সমাজ ও আর্ত-মানবতার সেবায় অবদান রাখার জন্য প্রতি বছর বিভিন্ন গুণীজনকে মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড প্রদান করে আসছে ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস।

এ বছর সারা দেশ থেকে ১০ জনকে এই পুরস্কার দেওয়া হয়। রাজশাহী অঞ্চলে আর্ত-মানবতার সেবায় কাজ করার জন্য কামরুজ্জামান চঞ্চলকে এ সম্মাননা দেয়া হয়েছে।

জানতে চাইলে কামরুজ্জামান বলেন, ‘আমি ঠিক কি কারণে পুরস্কারটি পেয়েছি তা বলতে পারবো না। তবে আমি ৫ ফেব্রুয়ারি নির্বাচনের পর দেশব্যাপী যে জ্বালাও-পোড়াও হয়েছিলো, তাতে আহত মানুষের পাশে দাঁড়িয়েছিলাম। তাদেরকে ঔষধপত্রসহ নানারকম সহায়তা সরবরাহ করেছি।

‘তাছাড়া বন্যার্তদেরকেও সহযোগিতা করেছি। রোহিঙ্গাদের জন্য কাজ করছি। তবে আমি ঠিক পুরস্কারের জন্য কাজ করিনি। আমি এ পুরস্কার পাওয়ার কথা জানতামও না। শেষ মুহূর্তে এটি পাওয়ার কথা জানতে পেরেছি। যারা সমাজে অবদান রাখছেন সংগঠনটি তাদের সম্মানিত করছে। এটা ভালো উদ্যোগ।’

‘এধরনের সম্মাননা সমাজ ও মানুষের জন্য কাজ করার উৎসাহ যোগায় এবং দায়িত্ববোধ বাড়িয়ে দেয়’ বলে মন্তব্য করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত