আজ সোমবার, , ২৩ অক্টোবর ২০১৭ ইং

স্পোর্টস ডেস্ক

১৯ জুন, ২০১৭ ০০:০৩

র‌্যাংকিংয়ের সাত নম্বরে নেমে গেল বাংলাদেশ

রোববার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ায় পরিবর্তন হয়েছে আইসিসির ওয়ানডে র‌্যাংকিং টেবিল। নতুন তালিকায় বাংলাদেশকে সাত নম্বরে ঠেলে দিয়ে ছয় নম্বরে উঠে গেছে পাকিস্তান।

রোববারের ফাইনালের আগে ৯৩ পয়েন্ট নিয়ে র‌্যাংকিংয়ের সাত নম্বরে ছিল পাকিস্তান। ফাইনালে পাকিস্তান হেরে গেলে তাদের এক রেটিং পয়েন্ট কমে যেতো। সে ক্ষেত্রে ৯২ রেটিং পয়েন্ট নিয়ে তারা আবার নেমে যেতো আট নম্বরে।

কিন্তু ফাইনালে ভারতকে ১৮০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির মুকুট জয়ের পাশাপাশি ২ রেটিং পয়েন্ট পেয়েছে পাকিস্তান। ফলে ৯৫ রেটিং পয়েন্ট নিয়ে তারা উঠে গেছে ছয় নম্বরে। আর সেমিফাইনালে ভারতের কাছে হারের কারণে ১ পয়েন্ট কমে যাওয়ার কারণে ৯৪ রেটিং পয়েন্ট নিয়ে সাত নম্বরে নেমে গেছে বাংলাদেশ। শ্রীলঙ্কা রয়েছে র‌্যাংকিংয়ের আট নম্বরে।

৮৮ রেটিং পয়েন্ট নিয়ে আট নম্বরে থেকে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু করেছিল পাকিস্তান। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে যাওয়ার কারণে অনেকে পাকিস্তানকে বাতিলের খাতাতেই ফেলে দিয়েছিল। কিন্তু সেখান থেকেই ঘুরে দাঁড়ায় তারা। গ্রুপ পর্বে তারা পরাজিত করে র‌্যাংকিংয়ের এক নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকাকে।

আপনার মন্তব্য

আলোচিত