আজ সোমবার, , ২৩ অক্টোবর ২০১৭ ইং

স্পোর্টস ডেস্ক

১১ আগস্ট, ২০১৭ ১৭:২৩

ইকুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে আছেন নেইমার

রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল, তবু বাছাইপর্বকে হালকাভাবে নিচ্ছে না দলটি। এরপ্রমাণ পাওয়া গেল ইকুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে দল দেখে। ওই দুই ম্যাচের জন্যে ঘোষিত দলে আছে সুপারস্টার নেইমার।

একুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের এই দলে জায়গা পাননি ডেভিড লুইস ও ডগলাস কস্তা।

আক্রমণভাবে বার্সেলোনা থেকে রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে যোগ দেওয়া নেইমারের সঙ্গী গাব্রিয়েল জেসুস, রবের্তো ফিরমিনো ও তাইসন। আছেন লিভারপুলের ফিলিপে কৌতিনিয়োও।

কোচ তিতে আভাস দিয়েছিলেন ঘরোয়া লিগের ফুটবলারদের আরও সুযোগ দেবেন। কিন্তু শেষ পর্যন্ত শক্তিশালী দলই গড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে তিতের অধীনে ব্রাজিলের পয়েন্ট ১৪ ম্যাচে ৩৩। বাকি চার রাউন্ডের ম্যাচগুলোর ফল আর যাই হোক না কেন, ব্রাজিলের বাছাইপর্বে চতুর্থ স্থানের নীচে যাচ্ছে না।

এই অঞ্চল থেকে প্রথম চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকেট পেতে খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলটির সঙ্গে।

কলম্বিয়া ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। উরুগুয়ে ২৩ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় অবস্থানে। সমান পয়েন্ট নিয়ে চিলি চতুর্থ ও ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্জেন্টিনা।

ব্রাজিল দল:
গোলকিপার: আলিসন, কাসিও, এদেরসন।
ডিফেন্ডার: দানি আলভেস, রদ্রিগো কাইও, ফাগনার, ফিলিপে লুইস, মার্সেলো, মার্কিনিয়োস, মিরান্দা, চিয়াগো সিলভা।
মিডফিল্ডার: রেনাতো আউগুস্তো, কাসেমিরো, ফিলিপে কৌতিনিয়ো, ফের্নানদিনিয়ো, জুলিয়ানো, লুয়ান, পাওলিনিয়ো, উইলিয়ান।
ফরোয়ার্ড: রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল জেসুস, নেইমার, তাইসন।

আপনার মন্তব্য

আলোচিত