আজ বুধবার, , ২০ সেপ্টেম্বর ২০১৭ ইং

স্পোর্টস ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ০৩:১৫

গোলবন্যায় চ্যাম্পিয়ন্স লিগ শুরু নেইমারের পিএসজির

চ্যাম্পিয়ন্স লিগে গোলবন্যা দিয়ে শুরু করেছে পিএসজি। নেইমার, এদিনসন কাভানি আর কিলিয়ান এমবাপেকে নিয়ে গড়া আক্রমণভাগ দিয়ে বিধ্বস্ত করেছে তারা স্কটল্যান্ডের সেল্টিককে। ম্যাচের ফল ৫-০।

মঙ্গলবার রাতে সেল্টিক পার্কে ম্যাচের পঞ্চম মিনিটে ডান দিক থেকে দানি আলভেসের নিচু ক্রসে এদিনসন কাভানি পা লাগাতে পারলে শুরুতেই এগিয়ে যেতো পিএসজি। তবে শুরু থেকেই বলের দখল রাখা দলটির বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। আর শেষটা হয়েছে বিশাল জয়ে।

ম্যাচের ১৯তম মিনিটে প্রথম গোল পায় পিএসজি। গোলদাতা বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার। আদ্রিওঁ রাবিওর বাড়ানো বল ধরে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারের বাধা এগিয়ে গোলরক্ষক ক্রেইগ গর্ডনের মাথার উপর দিয়ে বল পাঠান জালে।

পিএসজির এই মৌসুমে নেওয়া আরেক খেলোয়াড় কিলিয়ান এমবাপের গোলে ব্যবধান বাড়ে। উঁচু ক্রসে ডি-বক্সের ডান দিক থেকে হেড করে নেইমার বল দেন ডি-বক্সের মাঝে দাঁড়ানো কাভানিকে। উরুগুয়ের এই স্ট্রাইকার ঠিকমতো শট নিতে না পারলে বল পেয়ে যান তার ডানে থাকা এমবাপে। পাঁচ গজ দূর থেকে কোনো ভুল করেননি ফ্রান্সের এই ফরোয়ার্ড।

৪০তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন আক্রমণভাগের কাভানি। ক্রোয়েশিয়া ডিভেন্ডার ইয়োগো সিমুনোভিচ ডি-বক্সে তাকে ফাউল করলে স্পটকিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

বিরতির পরও প্রতিরোধ গড়তে পারেনি সেল্টিক। ৮৩তম মিনিটে মিকায়েল লুস্তিগের আত্মঘাতী গোলে ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায় স্বাগতিকদের। আর ২ মিনিট পর লেইভিন কুরজাওয়ার ক্রসে দারুণ হেডে দলের পঞ্চম গোলটি করেন কাভানি।

আপনার মন্তব্য

আলোচিত