আজ শুক্রবার, , ২২ সেপ্টেম্বর ২০১৭ ইং

স্পোর্টস ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ১১:৫৫

ইব্রাকে ছাড়িয়ে গেলেন পিএসজির কাভানি

নেইমার ও কিলিয়ান এমবাপ্পে আছেন পিএসজিতে, তবু একের পর এক গোল করেই যাচ্ছেন এডিসন কাভানি। মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচেও করলেন জোড়া গোল, দলও জিতল ৫-০ গোলের বিশাল ব্যবধানে।

সেল্টিকের বিপক্ষে কাভানির এই জোড়া গোল কেবল দলকে বড় ব্যবধানেই জয়ী হতে সাহায্য করেনি এরমাধ্যমে কাভানি নিজেকে নিয়ে গেলেন অন্য উচ্চতায়।

জোড়া গোলের মাধ্যমে দারুণ কীর্তি গড়েন কাভানি। চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির হয়ে সর্বোচ্চ গোলদাতার মালিক বনেন তিনি। পেছনে ফেলেন জাতান ইব্রাহিমোভিচকে। পিএসজির জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে ২০ গোল করেন সাবেক তারকা ইব্রা। সেল্টিকের বিপক্ষে নিজের ব্যক্তিগত প্রথম গোল করেই জাতান ইব্রাহিমোভিচকে ছাড়িয়ে যান কাভানি। পরে আরো এক গোল করে সংখ্যাটিকে ২২-এ উন্নীত করেন তিনি।

২০১৩ সালে নাপোলি থেকে পিএসজিতে যোগ দেন কাভানি। ফরাসি ক্লাবটির হয়ে প্রথম মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে চার গোল করেন এই উরুগুয়ে ফরোয়ার্ড। পরের দুই মৌসুমে করেন যথাক্রমে ছয় ও দুই গোল।

ইব্রা পিএসজি ছাড়ার পরই যেন স্বরূপে ফেরেন কাভানি। সুইডিশ তারকার ছায়া থেকে বেরিয়ে এসে গত মৌসুমে করেন আট গোল। এবার গ্রুপ পর্বের প্রথম ম্যাচে জোড়া গোল করে যেন আগের মৌসুমকে ছাড়িয়ে যাওয়ার পণ করেছেন কাভানি।

আপনার মন্তব্য

আলোচিত