আজ সোমবার, , ২০ নভেম্বর ২০১৭ ইং

স্পোর্টস ডেস্ক

১৮ অক্টোবর, ২০১৭ ০৩:০৫

রোনালদোর গোলে বাঁচল রিয়াল

আত্মঘাতী গোলে পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদের ত্রাতা হয়ে এলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার গোলে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ড্র করেছে রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘এইচ’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে ঘরের মাঠে টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকলো রিয়াল।

একের পর এক আক্রমণ, বল দখলে রাখা সহ সবকিছু ছিল রিয়াল মাদ্রিদের, কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিলেন না রোনালদো ইসকো, করিম বেনজেমারা। এমন অবস্থায় প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি থেকে গোল করেন বিশ্বের অন্যতম সেরা এক ফুটবলার।

ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত রিয়াল, কিন্তু ডান দিক থেকে আশরাফ হাকিমির ক্রসে রোনালদোর হেড লাগে পোস্টে। ফিরতি বল ফাঁকায় পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন এ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম খেলতে নামা করিম বেনজেমা।

সপ্তদশ মিনিটে রোনালদোর কোনাকুনি শট পোস্ট ঘেঁষে বাইরে চলে গেলে ফের বেঁচে যায় অতিথিরা। দুই মিনিট পর উল্টো গোল খেতে বসেছিল রিয়াল; তবে হ্যারি কেইনের হেড কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক কেইলর নাভাস।

২৮তম মিনিটে পিছিয়ে পড়ে রিয়াল। ডান দিক দিয়ে সের্হে ওঁইয়ের ক্রসে পা লাগাতে পারেননি কেইন। কিন্তু রাফায়েল ভারানের পায়ে লেগে বল জালে ঢুকে যায়।

তিন মিনিট পর ইসকোর শট বাঁয়ে ঝাঁপিয়ে ঠেকান ফরাসি গোলরক্ষক হুগো লরিস।

বিরতির ঠিক আগে পর্তুগিজ এই ফরোয়ার্ডের সফল স্পটকিকেই সমতায় ফেরে রিয়াল। ফরাসি ডিফেন্ডার ওঁইয়ে নিজেদের ডি-বক্সে টনি ক্রুসকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

এবারের আসরে রোনালদোর গোল হলো পাঁচটি। প্রথম দুই ম্যাচেই দুটি করে গোল করেছিলেন তিনি। ইউরোপ সেরা প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতার মোট গোল ১১০টি।

আপনার মন্তব্য

আলোচিত