আজ সোমবার, , ২০ নভেম্বর ২০১৭ ইং

ক্রীড়া প্রতিবেদক

১১ নভেম্বর, ২০১৭ ১১:৫৭

এবার সিলেটের মাটিতে ত্রিদেশীয় সিরিজ

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে জানুয়ারিতে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় সিরিজের তিনটি ম্যাচ হবে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের সিলেট পর্ব আয়োজন করে সফলভাবে শেষ করার দু’দিনের মধ্যেই সুখবর পেলো সিলেটবাসী।

এমন খবর নিশ্চিত করে বিসিবি পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘জানুয়ারিতে আয়োজিত ত্রিদেশীয় সিরিজের প্রথম তিনটি ম্যাচ হতে যাচ্ছে সিলেটে। ম্যাচগুলো হবে ১৫, ১৭ ও ১৯ জানুয়ারি।’

জানা গেছে, ১৫ জানুয়ারি বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। দ্বিতীয় ম্যাচে লড়বে শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে। তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে। সিরিজের অপর দুই সম্ভাব্য ভেন্যু ঢাকা ও চট্টগ্রাম।



ত্রিদেশীয় সিরিজ শেষে বাংলাদেশের সঙ্গে টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা। আসন্ন ত্রিদেশীয় সিরিজ ও টেস্ট সিরিজের সূচি চূড়ান্ত করে ফেলেছে বিসিবি। এখন কেবল আনুষ্ঠানিকভাবে ঘোষণার অপেক্ষা।

সিলেটে আন্তর্জাতিক ম্যাচ গড়াবে এমন আঁচ পাওয়া গিয়েছিল বিপিএল শুরুর সময়ে। দর্শক থেকে ক্রিকেটার, সিলেটের সবুজে ঢাকা মাঠ ও চারপাশের নয়নাভিরাম সৌন্দর্য মুগ্ধ করে সবাইকে। স্টেডিয়ামের সৌন্দর্য ও সিলেটবাসীর ক্রিকেটের প্রতি আগ্রহ দেখে মুগ্ধ হন বিসিবি বস নাজমুল হাসান পাপন। সিলেটের সন্তান বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত নতুন ভেন্যুতে আন্তর্জাতিক ম্যাচ হওয়ার ব্যাপারে আশ্বাস দেন বিপিএল চলাকালীন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ২০১৪ সালে উদ্বোধনের পরই এখানে গড়ায় টি-টুয়েন্টি বিশ্বকাপের ৬টি ম্যাচ। ২০১৬ সালের জানুয়ারিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কয়েকটি ম্যাচও হয়েছে সেখানে। এরপর ২০১৭ সালে হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান যুবদের ৫টি ওয়ানডে। এছাড়াও একইবছর হয়ে গেলো আয়ারল্যান্ডের সাথে বাংলাদেশ এ দলের ৪দিনের টেস্ট ম্যাচ।

আপনার মন্তব্য

আলোচিত