আজ সোমবার, , ১১ ডিসেম্বর ২০১৭ ইং

ক্রীড়া প্রতিবেদক

২৩ নভেম্বর, ২০১৭ ১৬:০২

চোট কাটিয়ে বিপিএলে মাঠে নামছেন মুস্তাফিজ

মুস্তাফিজপ্রেমিদের জন্য সুখবর, ইনজুরি কাটিয়ে মুস্তাফিজুর রহমান ফিরছেন আগামী ২৫ নভেম্বর। রাজশাহীর জার্সিতে খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে।

গতবারের রানার্সআপ দলটি এবারের বিপিএলে এখনও ভালো কিছু করতে পারেনি। ৭ ম্যাচে জিতেছে ২টিতে, হেরেছে ৫টিতে। প্লেয়ার বাই চয়েস পদ্ধতিতে দল গঠনের সময় রাজশাহী কিংস দলে প্রথম সুযোগ পেয়েই দলে ভিড়িয়েছিল মুস্তাফিজুর রহমানকে। আর তাঁকে দলে ভেড়াতে পেরে খুব খুশিও হয়েছিলেন তারা।

কিন্তু প্রথম ৭ ম্যাচে মুস্তাফিজের সার্ভিস মিস করে রাজশাহী। বামপায়ের গোড়ালির ইনজুরিতে মুস্তাফিজ দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে যান। এক মাস মাঠের বাইরে থাকার পর মুস্তাফিজ ফিরছেন ২২ গজের ক্রিজে।

বিপিএলে চট্টগ্রাম পর্বে রাজশাহীর প্রথম ম্যাচ শনিবার। সব ঠিক থাকলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ঐ ম্যাচ দিয়েই মাঠে নামবেন তিনি।

রাজশাহী কিংসের ফিজিও বায়েজিদুল ইসলাম খান বলেন, ‘দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর আমরা মুস্তাফিজকে দেখছি। ৮ তারিখের পর থেকে আমরা ওকে রাজশাহীর দলের সঙ্গে রেখেছি। আমরা ওর পুনর্বাসনের পুরো কাজটা শেষ করেছি। আজ নিয়ে চার সেশন ধরে ও কোনো সমস্যা ছাড়াই পূর্ণ গতিতে বল করছে। আজ রানিং, ফিল্ডিংসহ সব পুরোপুরি করেছে। এখন পর্যন্ত কোনো সমস্যা নেই। দেখা যাক, বাকিটা এখন টিম ম্যানেজমেন্ট ঠিক করবে।’

সবগুলো মেডিকেল পরীক্ষার ধাপও উৎরে গেছেন মোস্তাফিজ, ‘ফিজিওর দৃষ্টিকোণ থেকে আমি আত্মবিশ্বাসী। সহায়তা যতটুকু দিতে হয় সবটুকু দিয়েছি, আমরা যতগুলো পরীক্ষা করি তার সবগুলোতেই উতরে গেছে। আর শারীরিক দিক ওর কোনো সমস্যা নাই। আমরা বুঝতে পারছি ও মোটামুটি ঠিক আছে।’

চোটের কারণে বিপিএলের গত আসরেও খেলা হয়নি মোস্তাফিজের। ভারত বিপক্ষে কব্জির ঝাঁকুনি দিয়ে দুনিয়া মাত করার পর মোস্তাফিজের কদর পড়ে যায় বিশ্বজুড়েই। আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রবাদের হয়ে প্রথম আসরে মাতিয়ে এসেছিলেন তিনি। বিপিএলের তৃতীয় আসরে ১০ ম্যাচ খেলে এখন পর্যন্ত ১৪ উইকেট আছে তার। আইপিএল মাত করলেও বিপিএলে এখনো দেখা যায়নি মোস্তাফিজ ঝলক।

দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজের আগে গোড়ালির চোটে পড়েন মোস্তাফিজ। খেলতে পারেননি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। দেশে ফেরার পর পরীক্ষা নিরিক্ষা করে জানা  যায় মোস্তাফিজ মাঠের বাইরে থাকছে বিপিএলের প্রথম দিকের বেশ কয়েকটা ম্যাচেও।

প্রসঙ্গত, চোটের জন্য গতবার বিপিএলে কোনো ম্যাচ খেলতে পারেননি মুস্তাফিজ। তার আগের বছর ঢাকা ডায়নামাইটসের হয়ে ১০ ম্যাচ খেলে নিয়েছিলেন ১৪ উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত