আজ সোমবার, , ১১ ডিসেম্বর ২০১৭ ইং

নিজস্ব প্রতিবেদক

০৯ আগস্ট, ২০১৭ ০১:১১

ছাত্রলীগ কর্মীদের উপর হামলা : শিবিরের ১১ জনের বিরুদ্ধে মামলা

সিলেট নগরীর সোবহানীঘাটে গত সোমবার শামীম আহমদ ও আবুল কালাম আসিফ নামে দুই ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম করার ঘটনায় ছাত্রশিবিরের ১১ জনের বিরুদ্ধ মামলা হয়েছে।

ওইদিন রাত দেড়টার দিকে আহত ছাত্রলীগ কর্মী আবুল কালাম আসিফের ভাই আবুল কালাম আজাদ বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলাটি করেন। এতে শিবিরের সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করা হয়েছে।

এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে তিনজনকে আটক করলেও তাদের জড়িত থাকার ব্যাপারে নিশ্চিত করতে পারেননি কোতোয়ালি থানার ওসি গৌছুল হোসেন। তবে হামলার সময় পাশের একটি বেসরকারি ক্লিনিকের সিসিটিভি ফুটেজ দেখে জড়িতদের শনাক্তের চেষ্টা চলছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা।

মামলায় যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন নগরীর সবুজবাগ এলাকার আক্কাছ আলী, সোনারপাড়ার আবদুল ফাত্তাহ, উপশহরের এবাদুর রহমান, আকিব, সাকিব, তাহমিদ ও জাবেদ। তবে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত তাদের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সন্দেহভাজন হিসেবে তিনজনকে আটকের কথা স্বীকার করে ওসি গৌছুল হোসেন বলেন, আপাতত এদের আসামি হিসেবে ট্রিট করা হচ্ছে না। এ জন্য তাদের নাম-পরিচয় প্রকাশ করা হচ্ছে না। হামলায় তাদের কারও সংশ্লিষ্টতা পাওয়া গেলে পরে জানানো হবে।

হামলায় আহত আসিফকে দেখতে মঙ্গলবার ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যান আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। এ ছাড়া কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসাইন সোমবার রাতে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন শামীমকে দেখতে যান। হামলার পর ডান হাত প্রায় বিচ্ছিন্ন হয়ে যাওয়া শামীমকে ওইদিন রাতেই আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় স্থানান্তর করা হয়। তার অবস্থার একটু উন্নতি হলেও এখনও আশঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন মহানগর ছাত্রলীগের সভাপতি আবদুল বাছিত রুম্মান।

আপনার মন্তব্য

আলোচিত