আজ বৃহস্পতিবার, , ১৪ ডিসেম্বর ২০১৭ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

১২ আগস্ট, ২০১৭ ১৮:৪১

সুনামগঞ্জে বিজিবি’র অভিযানে ১২টি ভারতীয় গরু আটক

সুনামগঞ্জে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন(বিজিবি)’র পৃথক দুটি অভিযানে ৪ লাখ ২০ হাজার টাকা মূল্যে ১২টি ভারতীয় গরু আটক করা হয়েছে।  

শনিবার ভোরে জেলার তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের লাউরগড় বিওপির  নায়েব সুবেদার মোঃ আবুল কালাম আজাদ এর নেতৃত্বে একটি টহল দল বাংলাদেশের অভ্যন্তরে বিন্নাকুলী নামক স্থানে অভিযান চালিয়ে ৯টি ভারতীয় গরু আটক করা হয়। যার আনুমানিক মূল্য ৩ লাখ ১৫ হাজার টাকা।   

অপরদিকে একই সময়ে পৃথক আরেকটি জেলার তাহিরপুর উপজেলার উত্তরশ্রীপুর ইউনিয়নের চাঁনপুর বিওপির হাবিলদার মোঃ কবির হোসেন এর নেতৃত্বে একটি টহল দল বাংলাদেশের অভ্যন্তরে বারেকটিলা নামক স্থানে অভিযান চালিয়ে ৩টি ভারতীয় গরু আটক করা হয়।  যার আনুমানিক মূল্য ১ লাখ ৫ হাজার টাকা। এ সময় চোরা কারবারীরা বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে গরুগুলো ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি সদস্যরা গরুগুলো আটক করে। এ ব্যাপারে  তাহিরপুর থানায় মামলা দায়ের দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে ২৮ বর্ডারগার্ড বিজিবি’র সুনামগঞ্জ অঞ্চলের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ নাসির উদ্দিন আহমদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ, সকল ধরনের চোরাচালান এবং অন্যান্য যে কোন অপতৎপরতা রোধে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিশেষ অভিযান পরিচালনাসহ সকল ধরনের তৎপরতা কঠোরতার সাথে অব্যাহত রেখেছে।

আপনার মন্তব্য

আলোচিত