আজ সোমবার, , ২৩ অক্টোবর ২০১৭ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

১২ আগস্ট, ২০১৭ ২০:০৩

সুনামগঞ্জে বন্যায় পানি ঠেকাতে বালুর বস্তা ফেলার কাজে ছাত্রলীগ

সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে তলিয়ে যেতে শুরু করেছে নিম্নাঞ্চল। শনিবার দুপুর থেকে সুনামগঞ্জ শহরেও পানি প্রবেশ করতে শুরু করেছে। নবীনগর-ধারারগাও সড়ক দিয়ে এই পানি প্রবেশ করছে। স্থানীয় মানুষজন, শ্রমিক বস্তা ফেলে শহরে পানি প্রবেশরোধ ও রাস্থাটি টিকিয়ে রাখতে চেষ্ঠা করছেন। তাদের সঙ্গে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরাও যোগ দিয়েছেন।

স্থানীয়রা জানান, প্রতিবছর টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢল হলে শহরের নবীনগর এলাকা দিয়ে বন্যার পানি প্রবেশ করে। বছর পর বছর এই অবস্থায় চললেও রাজনীতিবিদরা পরিদর্শন ছাড়া তেমন কোন উদ্যেগ নেন নি। এবারও একই অবস্থার সৃষ্টি হয়েছে। মূল রাস্তাটি টিকিয়ে রাখতে ও বন্যার পানি শহরে প্রবেশরোধে এলজিইডি ও ইউনিয়নের পরিষদের সহায়তায় স্থানীয় মানুষজন বালুরবস্তা ফেলছেন।

শনিবার স্থানীয় মানুষ ও শ্রমিকদের সঙ্গে জেলা ছাত্রলীগ নেতা হাবিব আল হাসান তপুর নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা রাস্থায় বস্তা ফেলে। নেতাকর্মীরা বালুর বস্তা ফেলে শহরে পানি প্রবেশরোধ ও রাস্তাটি টিকিয়ে রাখতে চেষ্ঠা করেন। এসময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল লেইস রিগেন, রাজীব সেন, জনি প্রমুখ।

ছাত্রলীগ নেতা হাবিব আল হাসান তপু বলেন, স্থানীয় মানুষ ও শ্রমিকদের সঙ্গে আমরা ছাত্রলীগ নেতাকর্মীরা কাজে যোগ দেই। ছাত্ররাজনীতি করার পাশাপাশি নেতাকর্মীদের মানবিক কাজেও এগিয়ে আসতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত