আজ শুক্রবার, , ২২ সেপ্টেম্বর ২০১৭ ইং

জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:০৩

সিলেট-জকিগঞ্জ সড়কজুড়ে খানাখন্দ, যানজটে নাকাল যাত্রীরা

পূর্ব সিলেটের সাথে ৫ উপজেলার যোগাযোগের একমাত্র সড়ক সিলেট-জকিগঞ্জ সড়কে যানজট এখন নিত্যদিনের ঘটনা। ৯১ কিলোমিটার দীর্ঘ এ সড়কটি দীর্ঘদিন সংস্কার না করা এবং সাম্প্রতিক সময়ে অতিবৃষ্টির কারণে সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের এই বেহাল অবস্থার কারণে যান চলাচল ব্যাহত হচ্ছে। এতে প্রায় প্রতিদিনই সৃষ্টি হচ্ছে ভয়াবহ যানজট।

ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে চালক ও যাত্রীসাধারণকে। গত কয়েকদিন ধরে এই যানজট সমস্যা তীব্র আকার ধারণ করেছে।

জানা যায়, গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে প্রতিদিন গোলাপগঞ্জ, বিয়ানীবাজার, জকিগঞ্জ, কানাইঘাট ও বড়লেখা উপজেলার হাজারো মানুষ যাতায়াত করে থাকেন। ঈদের আগ থেকেই সিলেট-জকিগঞ্জ সড়কে যাতায়াতকারী যাত্রীদের পড়তে হচ্ছে দীর্ঘ যানজটের কবলে। ঘন্টার পর ঘন্টা যাত্রীদের কাটাতে হচ্ছে রাস্তাতেই। অভিযোগ উঠেছে, ভারি যানবাহন চলাচল আর সড়ক ও জনপথ বিভাগ (সওজের) ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদাসীনতার কারণে সড়কটিতে এ সমস্যা সৃষ্টি হয়েছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, গোলাপগঞ্জ উপজেলার পাঁচ মাইল এলাকার সিরাজ উদ্দিন আহমদ একাডেমীর সামনের সড়কের পিচ উঠে ৫ ফুট গভীর বেশ কয়েকটি গর্তের সৃষ্টি হয়েছে। একারণে ওই স্থান থেকে হেতিমগঞ্জ বাজার পর্যন্ত প্রায় ৫কিলোমিটার সড়কে প্রতিদিনেই যানজটের সৃষ্টি হচ্ছে। এতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে শহরগামী এ্যাম্বুলেন্সে থাকা মুমূর্ষ রোগী, স্কুল কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী, চাকুরীজীবী ও জরুরী কাজে বের হওয়া যাত্রীদের।

যানজটের কবলে পড়া গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণের শহিদুল হক নামের এক যাত্রী জানান, সিলেট থেকে সেখানে গোলাপগঞ্জ আসতে সময় লাগতো আধঘণ্টা, সেখানে আজ যানজটের কারণে ৩ ঘন্টায় গোলাপগঞ্জ এসে পৌছেছি।

সিএনজি চালক ফয়জুর রহমান জানান, যানজটের ভয়ে সিলেটে যেতে ভয় লাগে। সিরাজ উদ্দিন একাডেমীর সামনে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় ঈদের আগ থেকেই প্রাই ২/৩ ঘন্টার জ্যামে পড়তে হচ্ছে।এখন এই সমস্যা আরো তীব্র আকার ধারণ করেছে।

মাক্রোবাস চালক নানু মিয়া জানান, হেতিমগঞ্জ হতে পাঁচমাইল বাইপাস পর্যন্ত সারাদিন যানজট লেগে তাকে। এছাড়া গোলাপগঞ্জ হতে জকিগঞ্জ পর্যন্ত রাস্তারও করুণ অবস্থা।

সিলেট এমসি কলেজের ছাত্র রুমেল আহমদ বলেন, রাস্তার যানজটের কারণে কলেজে সঠিক সময়ে পৌঁছা সম্ভব হচ্ছে না।

এ ব্যাপারে জানতে চাইলে সড়ক ও জনপথ বিভাগ সিলেটের নির্বাহী প্রকৗশলী উৎপল সামন্ত সিলেটটুডে টোয়েন্টিফোরডটকম কে জানান, সিলেট-জকিগঞ্জ সড়কের জন্য ১শ ৭৩ কোটি টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। শীঘ্রই রাস্তা সংস্কারের কাজ শুরু হবে।

আপনার মন্তব্য

আলোচিত