আজ বৃহস্পতিবার, , ২৩ নভেম্বর ২০১৭ ইং

গোলাপগঞ্জ প্রতিনিধি

২২ অক্টোবর, ২০১৭ ২৩:৪৫

সরকার কৃষি কাজে প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করছে: গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, আওয়ামীলীগ সরকার কৃষিবান্ধব সরকার। এ সরকারের সবচেয়ে বড় অর্জন হলো দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। এ সরকারের আমলেই গরীব কৃষকদের মধ্যে বিনা মূল্যে সার বিতরণ এবং কৃষকদের কল্যাণে সারের মূল্য হ্রাস করা হয়েছে ।

মন্ত্রী আরো বলেন, গোলাপগঞ্জ উপজেলায় সাড়ে ৩০ হাজার কৃষকের মাঝে কৃষি কার্ড দেওয়া হয়েছে। সেই কার্ডের মাধ্যমে মাত্র ১০টাকা মূল্যে কৃষকরা ব্যাংক একাউন্ট খুলতে পারবে। দেশের কৃষি কাজে আধুনিক প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা হচ্ছে।

তিনি রবিবার (২২ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্দ্যেগে রবি ২০১৭-১৮ মৌসুমে সরিষার উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা বিতরণ কর্মসূচীর আওতায় কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরীফুল ইসলামের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা জামাল মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন গোলাপগঞ্জ পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সিলেট জেলা আআওয়ামীলীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা কৃষি অফিসার খায়রুল আমিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ কুমার পাল, উপজেলা মৎস্য অফিসার ফনিন্দ্র চন্দ্র সরকার, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ তৌহিদুল ইসলাম ও ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পারভেজ তালুকদার, গোলাপগঞ্জ পল্লী বিদ্যুতের ডিজিএম মামুনুর রহমান।

এদিকে শিক্ষামন্ত্রী এ অনুষ্ঠানের পরে উপজেলা কনফারেন্স হলে উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময় করেছেন। এ সময় শিক্ষামন্ত্রী সরকারের উন্নয়ন কাজ দ্রুত শুরু ও সমাপ্ত করার নির্দেশ দেন। তিনি বলেন, বৃষ্টি ও বন্যায় রাস্তার অবস্থা বেহাল। দ্রুত পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট বিভাগকে চিঠি দিয়া হয়েছে। শিক্ষামন্ত্রী সরকারি কর্মকর্তা কর্মচারিদের মানুষের যেকোন দুর্ভোগে পাশে থাকার আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত