আজ বৃহস্পতিবার, , ২৩ নভেম্বর ২০১৭ ইং

নিজস্ব প্রতিবেদক

১২ নভেম্বর, ২০১৭ ১৫:৫৭

মোগলাবাজারে পারাবাতের বগি থেকে ছুটে গেলো ইঞ্জিন

বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা

সিলেটের মোগলাবাজারে পারাবত ট্রেনের বগি থেকে থেকে ছুটে গেছে ইঞ্জিন। রোববার বেলা সোয়া তিনটার দিকে মোগলাবাজার রেল স্টেশনের কাছাকাছি স্থানে এ দুর্ঘটনা ঘটে। এতে বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন ট্রেনের যাত্রীরা।

সিলেট রেলওয়ে স্টেশনের ম্যানেজার কাজী শহীদুর রহমান জানান, বেলা ৩ টায় সিলেট স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেওয়া পরাবাত ট্রেন মোগলবাজার স্টেশনে ঢোকার পূর্ব মূহুর্তে ইঞ্জিনের সাথে বগিকে যুক্ত রাখা পাইপ (হুইস পাইপ) খুলে যায়। এতে ইঞ্জিন থেকে বগি আলাদা হয়ে পড়ে। সাথাসাথেই থেমে যায় ট্রেন।

এতে কোনো ক্ষয়ক্ষতি হয় নি বলে জানিয়ে স্টেশন ম্যানেজার বলেন, ১০/১৫ মিনিট পর ওই পাইপ আবার যুক্ত করে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে, আচমকা ইঞ্জিন বগি থেকে আলাদা হয়ে যাওয়ায় ট্রেনের যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। অনেকেই ট্রেনের ভেতর ছুটোছুটি শুরু করেন বলে জানান ওই ট্রেনের একাধিক যাত্রী।

ট্রেনের ভেতরের যাত্রীর জানালা দিয়ে হঠাৎ দেখতে পান ট্রেনের বগি থামলেও ছুটে চলছে ইঞ্জিন।

ওই ট্রেনের যাত্রী মোহাইমিনুল ইসলাম মাহি ও রোম্মান চৌধুরী জানান, সিলেট স্টেশন ছেড়ে যাওয়ার ১০ মিনিট পর দেখতে পান দ্রুতগতিতে চলতে থাকা ট্রেনটির গতি কমে গিয়েছে। তখন তারা মনে করেছিলেন লাইনের সংস্কার কাজের জন্য ট্রেনটি ধীরগতিতে চলছে। তবে জানালা দিয়ে বাইরে দিকে তাকিয়ে দেখেন ট্রেনটি ইঞ্জিন ছাড়া চলছে আর ইঞ্জিনটি বগি রেখে অনেকদূর চলে গেছে। পরে মোগলাবাজার স্টেশনের ঢোকার আগে ট্রেনটি থেমে যায়।  এসময় ট্রেনে থাকা অনেক যাত্রী উৎকন্ঠিত হয়ে পড়েন।

তাঁরা আরও জানান, ইঞ্জিন প্রায় ২ কিলোমিটার দূরে চলে যাওয়ার পর চালক বিষয়টি বুঝতে পারেন। পরে বগির সাথে আবার ইঞ্জিন সংযুক্ত করে ট্রেনটি নির্দিষ্ট গন্তব্যের উদ্যেশে ছেড়ে যায় আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনটি।

আপনার মন্তব্য

আলোচিত