আজ সোমবার, , ২০ নভেম্বর ২০১৭ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

১৩ নভেম্বর, ২০১৭ ১৬:৫২

এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য শাল্লায় ইউএনও বরাবর স্মারকলিপি

সুনামগঞ্জের শাল্লা উপজেলার শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণের দাবিতে ইউএনও বরাবরে স্মারকলিপি ও মানববন্ধন পালন করেছে।

সোমবার (১৩ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘন্টাব্যাপী এই মানববন্ধন পালন করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাছুম বিল্লাহর কাছে স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীসহ অভিভাবকেরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ মোহাম্মদ দুলালের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির অভিযোগ তোলে ধরেন।

তারা বলেন, প্রধান শিক্ষক রাজনৈতিক দ্বন্দ্বের কারণে বিদ্যালয়ে ৩৬ জন শিক্ষার্থীকে নির্বাচনী পরীক্ষার ফলাফল খারাপ দেখিয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ থেকে বঞ্চিত করেছেন। কিছুদিন পূর্বে বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধর করে আহত করায় এই ৩৬ জন শিক্ষার্থীরা প্রতিবাদ গড়ে তোলে। প্রতিবাদের প্রেক্ষিতে ঘটনার সত্যতা পাওয়ায় আরিফ মোহাম্মদ দুলালকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়। পূর্বের এই ঘটনার কারণেই নির্বাচনী পরীক্ষার ফলাফল ভাল হওয়ার পরও ক্ষমতার প্রভাব কাটিয়ে পরীক্ষায় অংশ গ্রহণ না করার জন্য ফলাফল স্থগিত করেন প্রধান শিক্ষক।

শিক্ষার্থীরা বক্তব্যে বলেন, আমরা  প্রধান শিক্ষকের সাথে চ্যালেঞ্জর মোকাবেলা করে পরীক্ষার খাতা পুনরায় দেখার জন্য দাবি জানাই। কিন্তু প্রধান শিক্ষক আমাদের দাবি মেনে না নিয়ে এসএসসি পরীক্ষার অংশ গ্রহণ থেকে বঞ্চিত করেন। তিনি আমদের বলেন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে এসএসসি পাস করার জন্য। এই বিদ্যালয় থেকে এসএসসি পাস করার কোনো সুযোগ নাই।

স্মারকলিপির কথা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাছুম বিল্লাহ জানান, ৩৬ জন শিক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার ফলাফলে বিষয় নিয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির প্রতিবেদনের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো জানান, আমার মাধ্যমে মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবরেও স্মারকলিপি দিয়েছেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার চক্রবর্তী জানান, কোনো শিক্ষার্থী যদি এমন পরিস্থিতির শিকার হয় আমরা লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেব। আর নির্বাচনী পরীক্ষার খাতা দেখতে চাইলে আমি শিক্ষার্থীদের এই বিষয়ে সাহায্য করবো।

আপনার মন্তব্য

আলোচিত