আজ বৃহস্পতিবার, , ১৮ জানুয়ারী ২০১৮ ইং

হবিগঞ্জ প্রতিনিধি

১৩ জানুয়ারী, ২০১৮ ০১:১৪

অবৈধভাবে নাগরিকত্ব নবায়নের অভিযোগে আসামে ‘হবিগঞ্জের’ যুবক আটক

অবৈধভাবে নাগরিকত্ব নবায়নের অভিযোগে ভারতের আসাম প্রদেশের পাথরকান্দিতে আল আমিন(২৬) নামে এক যুবককে আটক করেছে স্থানীয় পুলিশ।

শুক্রবার সন্ধ্যায় পাথারকান্দি পুলিশ ও ডি ১৪৭ সিআরপিএফ বাহিনী পাথারকান্দি থানা এলাকার আছিমগঞ্জের হাঠখলা গ্রাম থেকে বাংলাদেশি যুবক আল আমিনকে আটক করে।

পুলিশ জানায়, জেরায় আটককৃত যুবক জানিয়েছে- তার বাড়ি বাংলাদেশের হবিগঞ্জের ভবানীপুর গ্রামে। তার পিতার নাম ফুলু মিয়া। আল আমিন ২০০০ সালে ত্রিপুরার সুনামোড়া হয়ে ভারতে প্রবেশ করে আসামের পাথারকান্দি থানা এলাকার আছিমগঞ্জের হাঠখলায় আশ্রয় নেয়। সেখানে সে গাড়ি চালকের পেশায় নিযুক্ত হয় ।

আল আমিনের বরাত দিয়ে স্থানীয় পুলিশ জানায়, এগারো বছর আগে হাঠখলা গ্রামে বশির আলীর মেয়ে সমছুন্নেছাকে বিয়ে করে সংসার শুরু করে। নিজের নাম ও পিতা বদল করে পাথারকান্দি বিধান সভার ভোটার তালিকায় নাম অর্ন্তভূক্তি ছাড়াও ড্রাইভিং লাইসেন্স করে সে। দীর্ঘ সময় ধরে সে প্রায় প্রতি বছরে সীমান্তরক্ষীদের টাকা দিয়ে বাংলাদেশে আসা-যাওয়া করতো বলে স্বীকারোক্তি দেয় আটককৃত আল আমিন।

পুলিশ আরো জানায়, হাঠখলা এলাকার ফরমান আলী নামের ব্যাক্তিকে পিতা দেখিয়ে ও মঈন উদ্দিন নামে পাথারকান্দি বিধানসভা এলাকার হাঠখলা গ্রামের ভোটার তালিকায় নাম অর্ন্তগত করে আল আমিন। গত বিধানসভা ভোটসহ একাধিক সাধারণ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছে আল আমিন। যদিও আটকৃত আল আমিন দাবি করছে সে বাড়ী থেকে রাগ করে প্রথমে ভারতে এসেছিল কিন্তু পুলিশ সন্দেহ করছে বাংলাদেশে কোন মামলায় ফেরারি হয়ে পালিয়ে এসেছে সে।

পাথারকান্দি পুলিশের ওসি ডিমেস্বর ঠাকুরিয়া জানান, আটককৃত আল আমিনকে জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে। ইতিমধ্যে মদতকারী অনেকের নাম সহ বহু চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে । তবে তদন্তের স্বার্থে এই মুহুর্তে পুলিশ মুখ খুলতে নারাজ ।

আপনার মন্তব্য

আলোচিত