আজ শুক্রবার, , ২৩ ফেব্রুয়ারী ২০১৮ ইং

গোয়াইনঘাট প্রতিনিধি

১৬ জানুয়ারী, ২০১৮ ১৮:৫৫

গোয়াইনঘাট সদর বাজারে আগুন, ৬টি দোকান ভস্মীভূত

সিলেটের গোয়াইনঘাট উপজেলার সদর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে গোদামসহ ৬টি দোকান ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বাজারের ব্যবসায়ীরা।  

সোমবার দিবাগত রাত সোয়া ১টার দিকে গোয়াইনঘাটের ব্যবসা প্রতিষ্ঠান গোপেন্দ্র স্টোরে অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে গোদামসহ ৬টি দোকান ভস্মীভূত হয়।

স্থানীয়রা জানান, গভীর রাতে স্থানীয়দের চিৎকার শুনে মূহুর্তেই ছুটে আসেন আশেপাশের বাসিন্দারা। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), থানার পুলিশ সদস্য, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সমবেত লোকজন আগুন নেভানোর প্রাণান্ত চেষ্টা চালান। রাত আড়াইটায় আগুন আংশিক নিয়ন্ত্রণে আসে। আগুন আংশিক নিয়ন্ত্রণে আসায় বাজারের অন্যান্য দোকান রক্ষা পায়। রাত ৩টায় ফায়ার সার্ভিস দল এসে আগুন পূর্ণ নিয়ন্ত্রণে আনে।

সদর বাজারের ব্যবসায়ী নন্দন বাবু, আযাদ মৌলা, আয়াত মিয়া, বশির মেম্বারের দোকানসহ একটি চা স্টল অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হয়। তাদের দোকানের কোন মালামাল রক্ষা পায়নি ভয়াবহ এই অগ্নিকাণ্ডে।

মঙ্গলবার দুপুরে ইউএনও বিশ্বজিৎ পাল পুনরায় ঘটনাস্থল পরিদর্শনে এসে জানান, এ বিষয়ে ৩ সদস্যের কমিটি গঠন করে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষতির পরিমাণ নিরূপণ করা হবে। অগ্নিকান্ডের কারণ সম্পর্কে বেশীরভাগ লোকের ধারনা বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

উল্লেখ্য, ২ বছর আগে সবজি বাজারে এবং ১৯৭৯ ও ১৯৮৫ সালে এই বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা আজও প্রতিষ্ঠিত হতে পারেননি। উপজেলাবাসীর দাবি ফায়ার স্টেশন যা আজও স্থাপিত হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত