আজ শুক্রবার, , ২২ সেপ্টেম্বর ২০১৭ ইং

সিলেটটুডে ডেস্ক

১১ সেপ্টেম্বর, ২০১৭ ১০:২০

বিদেশি রাষ্ট্রদূতদের রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাচ্ছে সরকার

বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় বিদেশি রাষ্ট্রদূতদের রোহিঙ্গা শরণার্থীদের দুঃখ-দুর্দশা সরেজমিনে দেখার জন্য কক্সবাজার নিয়ে যাচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী বিদেশি রাষ্ট্রদূতদের আগামী বুধবার কক্সবাজার নিয়ে যাবেন।

আন্তর্জাতিক সম্প্রদায়কে সংবেদনশীল করার অংশ হিসেবে রাষ্ট্রদূতদের সেখানে নিয়ে যাওয়া হচ্ছে।

এরআগে গেলো বৃহস্পতিবার তুরস্কের ফার্স্ট লেডি এমিন এরদোয়ান ও পররাষ্ট্রমন্ত্রী মেভলুট কাভোসুগলু কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

এদিকে, জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার অফিসের বাংলাদেশ প্রতিনিধি শিনজো কুবো জানিয়েছেন, আগামী মঙ্গলবার শরণার্থী বিষয়ক হাইকমিশনার অফিসের অ্যাসিস্ট্যান্ট হাইকমিশনার জর্জ অকোথ-উবু ঢাকায় তিনদিনের সফরে আসছেন।

শিনজো কুবো বলেন, অ্যাসিস্ট্যান্ট হাইকমিশনার কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এবং সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে এ বিষয়ে আলোচনা করবেন। এরপর শুক্রবার তিনি রোহিঙ্গা বিষয়ে আলোচনার জন্য থাইল্যান্ড যাবেন। যেখানে জাতিসংঘের মিয়ানমার ও থাইল্যান্ডের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

তিনি আরো বলেন, ‘আমাদের প্রথম অগ্রাধিকার হচ্ছে, যেসব রোহিঙ্গা আসছে তাদের খাদ্য ও বাসস্থানের ব্যবস্থা করা।সে লক্ষ্যে আমরা কাজ করছি।’ জাতিসংঘের পক্ষ থেকে শনিবার প্রাথমিকভাবে ৭৭ মিলিয়ন ডলার সহায়তা চাওয়া হয়। এটি পরে আরো বাড়তে পারে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত